ইন্ডিয়ান সুপার লিগে (আইএসএল) কলকাতা মোহামেডানের সঙ্গে জামাল ভুঁইয়ার চুক্তি এপ্রিল পর্যন্ত। এরপর বাংলাদেশ প্রিমিয়ার লিগে দ্বিতীয় লেগে সাইফ স্পোর্টিং ক্লাবের হয়ে খেলার কথা তার। ত্রিপক্ষীয় চুক্তিতে অন্তত তা-ই বলা আছে। মার্চে ফিফা উইন্ডো। জাতীয় দলের ব্যস্ততার সময় খেলোয়াড়দের ছাড়া বাধ্যতামূলক ক্লাবগুলোর। ফিফা উইন্ডোতে নেপালে আমন্ত্রণমূলক টুর্নামেন্টে খেলবে বাংলাদেশ দল।

স্বাগতিক নেপাল ও কিরগিস্তান অনূর্ধ্ব-২৩ দলের এই টুর্নামেন্টে বাংলাদেশ দলের অধিনায়ক জামাল ভূঁইয়ার খেলাটা অনিশ্চিত। করোনাভাইরাসের কারণে ভারত থেকে বাংলাদেশে জামাল যে আসছেন না, সেটা নিশ্চিত। কলকাতা থেকে নেপালে গিয়ে দলের সঙ্গে তার যোগ দেওয়াটা নির্ভর করছে কলকাতা মোহামেডানের আন্তরিকতার ওপর। কারণ ঘরোয়া সুপার লিগে ২১ মার্চ জামালের দলের ম্যাচ।

জামালকে না ছাড়ার ইঙ্গিতটা কিছুদিন আগে কলকাতা মোহামেডানের কর্তারা দিয়েছিলেন। তবে নেপালে ত্রিদেশীয় টুর্নামেন্টে জামাল থাকছেন না কিনা তার উত্তর পাওয়া যাবে আজ। এই টুর্নামেন্টকে সামনে রেখে মঙ্গলবার জাতীয় দল ঘোষণা করবে বাফুফে। ২৩-২৯ মার্চ পর্যন্ত হবে টুর্নামেন্টটি।

মার্চে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ যে হবে না, তা অনেকটাই নিশ্চিত ছিল। ঝুলে ছিল ২৬ মার্চ সিলেটে অনুষ্ঠেয় বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ। অনেক চিঠি চালাচালির পর রোববার আফগানিস্তান ফুটবল ফেডারেশন বাফুফেকে জানিয়ে দেয় তারা বাংলাদেশে আসবে না। তারই পরিপ্রেক্ষিতে জাতীয় দল নিয়ে গতকাল ন্যাশনাল টিমস কমিটি মিটিং করে। সেখানে সিদ্ধান্ত হয়, নেপালে আমন্ত্রণমূলক ত্রিদেশীয় টুর্নামেন্টে খেলার। এই টুর্নামেন্টের জন্য ১৪ মার্চ থেকে প্রস্তুতিতে নামছে বাংলাদেশ দল।

বিষয় : জামাল ভুঁইয়া খেলা-বাংলাদেশ বাংলাদেশ-নেপাল-২০২১

মন্তব্য করুন