বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক আকরাম খানের দিকেই মূলক আঙুল তুলেছেন সাকিব আল হাসান। দাবি করেছেন, আকরাম খান তার চিঠি পুরোপুরি না পড়ে মন্তব্য করেছেন। বলে বেড়াচ্ছেন, সাকিব টেস্ট ক্রিকেট খেলতে চান না।

এ নিয়ে রোববার কথা বলেছেন বোর্ড পরিচালক আকরাম খান। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের বাস ভবনে এক সভা শেষে সংবাদ মাধ্যমকে তিনি বলেন, সাকিবের দেওয়া সাক্ষাৎকারটা পুরোপুরি শোনেননি তিনি। শুনে তাই দুই-তিনদিন পরে বোর্ডের পক্ষ থেকে মন্তব্য করবেন।

আকরাম খান বলেন, ‘বাংলাদেশ ক্রিকেট দল নিউজিল্যান্ডে খেলছে। সামনে আরও দুটো ওয়ানডে আছে। টি-২০ আছে। বোর্ডের কোন ব্যাপার যেন ক্রিকেটারদের ওপর প্রভাব না ফেলে এ নিয়ে ছিল আমাদের মিটিং।’ তিনি জানান, দলের প্রতি ম্যাচ শেষেই এমন মিটিং করেন তারা।

সাকিবের চিঠি না পড়ার বিষয়ে আকরাম খান বলেন, ‘আমি হয়তো ওর চিঠি ভুল বুঝতে পারি। ওর কথা শুনে মনে হচ্ছে এখন টেস্ট খেলতে চাচ্ছে। তো আমি কাল পরশুর মধ্যে পুরোটা শুনে কথা বলবো। আর আমার দায়িত্ব তো শুধু সাকিবকে নিয়ে নয়। পুরো দলকে নিয়ে।’

বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে থেকে কোন ক্রিকেটার বোর্ড কিংবা পরিচালকদের বিরুদ্ধে এমন করে কথা বলতে পারেন কিনা এমন প্রশ্নে বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যান জানান,  তারা (আকরাম-নাইমুর) যখন খেলেছেন ২০-৩০ হাজার করে টাকা পেতেন। তারপরও তারা বোর্ডের বিরুদ্ধে এভাবে কথা বলেননি।