বাংলাদেশ দলের টেস্ট ওপেনার সাদমান হোসেন করোনা পজিটিভ হয়েছেন। হোটেল আইসোলেশনে আছেন তিনি। করোনা আক্রান্ত হওয়া শুরু হওয়া বাংলাদেশ জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে খেলার সুযোগ নাও পেতে পারেন তিনি। যেটা তার জন্য শ্রীলংকা সফরের প্রস্তুতিতে বড় ধাক্কা। 

তবে বাঁ-হাতি ওপেনার সাদমান করোনা নেগেটিভ হয়ে এনসিএলে খেলার ব্যাপারে আশাবাদী, ‘হোটেলে আইসোলেশনে আছি এবং তৃতীয় করোনা রিপোর্টের অপেক্ষায় আছি। যদি ওই পরীক্ষায় নেগেটিভ আসে তাহলে জাতীয় লিগে খেলতে পারবো।’

এর আগে ইনজুরি মুক্ত হয়ে করোনাকালীন নিউ নরম্যাল টাইমে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে মাঠে ফেরেন সাদমান। কিন্তু গ্রোন ইনজুরির কারণে দ্বিতীয় টেস্টেই ছিটকে যান। শ্রীলংকা সফরের আগে আবার করোনার ধাক্কা এসে লাগল তার ওপর।

সাদমানের জাতীয় লিগে খেলা এবং লংকা সফরের প্রস্তুতিতে ধাক্কা লাগলেও টেস্ট অধিনায়ক মুমিনুল হক শুরু থেকেই খেলতে পারবেন। কারণ প্রথমে করোনা পজিটিভ হলেও পরবর্তী রিপোর্টে নেগেটিভ এসেছেন তিনি। 

গত মৌসুমে করোনার কারণে এনসিএল আয়োজন করতে পারেনি বিসিবি। তবে এবারের আসরটি সোমবার থেকে শুরু হয়েছে। বিসিবি শ্রীলংকা সফরে যেতে পারেন এমন ক্রিকেটারদের জন্য এনসিএলে অংশ নেওয়া বাধ্যতামূলক করেছে। বাংলাদেশ আগামী ১২ এপ্রিল শ্রীলংকা সফরের জন্য দেশ ছাড়বে। সূত্র: ক্রিকবাজ