বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার সাকিব আল হাসান যখনই মিডিয়ার সামনে কথা বলেন, বিতর্কের খোরাক দেন। ক্রিকেট পাড়ায় ‘গাল কাটা’ স্বভাবের জন্য তার জুড়ি মেলা ভার। যেটা ভালো মনে করেন, বলে দেন। তার প্রতিক্রিয়া নিয়ে অতো ভাবেন না।

দু’দিন আগে ক্রীড়া বিষয়ক এক অনলাইন সংবাদ মাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে বাংলাদেশের ক্রিকেট, ক্রিকেট কাঠামো, ক্রিকেট বোর্ড, বোর্ড পরিচালকদের নিয়ে নানান কথা বলেছেন তিনি।  আগ-পিছ না ভেবেই বলেছেন, ক্রিকেটের জন্য বোর্ডে কাজ করছেন এমন লোক দু-একজন।

ওদিকে তার ছুটি নেওয়া নিয়ে নানান মন্তব্য করায় বিসিবির ক্রিকেট অপারেশন্সের চেয়ারম্যানের এক হাত নিয়েছেন। তা নিয়ে আবার বোর্ড সভাপতির বাসায় সভা হয়েছে। সাকিবের বক্তব্যের জবাব বোর্ড থেকে নেওয়া হবে বলে মন্তব্য করেছেন আকরাম খান।

বিষয়টি তরতাজা থাকতে থাকতে আবার সাকিব এক ক্রীড়া সাংবাদিককে তার নিজস্ব ওয়েবসাইটের জন্য সাক্ষাৎকার দিয়েছেন। সেখানেও পূর্বের সাক্ষাৎকারের অনেক বক্তব্য বহাল রেখেছেন। মিথ্যা এবং খারাপ কিছু বলেননি বলে দাবি করেছেন।

ক্রিকেট পাড়ায় সাকিবকে নিয়ে হইচই চললেও দেশসেরা ক্রিকেটার কিন্তু ‘চিল মুডে’ আছেন। ফেসবুকে সাকিবের খাওয়ার ছবি দিয়ে লেখা ক্যাপশনটা অন্তত তাই বলে, ‘ইদানিং যা-ই খাচ্ছি সবই মজা লাগছে! কোন বলুন তো?’