সংবাদ মাধ্যম গোলের করা সেরা ৫০ ফুটবলারের তালিকা প্রকাশ হয়েছে মঙ্গলবার। অনূর্ধ্ব-১৯ পর্যায়ের এই ফুটবলারদের তালিকায় ওপরের দিকে আছেন ব্রাজিলিয়ান তরুণ ট্যালেস ম্যাগনো। তার দিকে এরই মধ্যে চোখ পড়েছে লিভারপুল ও রিয়াল মাদ্রিদের।

এছাড়া রোমা, সেভিয়া, বায়ার লেবারকুসেন তাকে দলে নেওয়ার চেষ্টা করছে বলে খবর। আলোয় চলে আসা ১৮ বছর বয়সী এই লেফট উইঙ্গার তার প্রত্যাশা, স্বপ্নের কথা জানিয়ে সংবাদ মাধ্যম গোল ডটকমকে একটি সাক্ষাৎকার দিয়েছেন।

সেখানে বলেছেন, তিনি বিশ্বের সেরা হতে চান। খানিকটা রোনালদো, খানিকটা নেইমার হতে চান, ‘আমি রোনালদোর মতো করে ক্যারিয়ার সামনে নিতে চাই। তিনি অসম্ভব পেশাদার একজন ফুটবলার। হতে চাই নেইমারের মতোও। তার মতো করে, খেলাটা উপভোগ করতে চাই।’

এছাড়া ম্যাগনো জানান, তিনি রোনালদো নাজারিও দ্য ফেনোমেননের খেলা দেখেও অসম্ভব উদ্বুদ্ধ হন। আবার রোমারিও তাকে দারুণভাবে টানে। এছাড়া আলোয় এসেছেন, সিনিয়র দলে জায়গা পেয়েছেন এসব তার ক্যারিয়ারের জন্য দারুণ চ্যালেঞ্জ বলেও জানিয়েছেন তিনি। তার মতে, এখন তিন-চারজন তাকে ঘিরে থাকে। সহজে ড্রিবলিং করতে পারেন না।

ব্রাজিলিয়ান প্রতিভা পেলেই দেশি ক্লাবগুলো বেশ যত্ন করে। ইউরোপের শীর্ষ পর্যায়ের ক্লাবে মোটা অঙ্কের অর্থে বিক্রির স্বপ্ন দেখে। ম্যাগনোর ক্লাব ভাস্কো দ্য গামাও তার ব্যতিক্রম নয়। এমনকি ম্যাগনোও দেখেন ইউরোপের শীর্ষ পর্যায়ের ক্লাবে খেলার, ‘আমার মতে, প্রত্যেক ব্রাজিলিয়ানই সেলেকাওদের হয়ে এবং বিদেশের বড় ক্লাবে খেলার স্বপ্ন দেখেন। আমিও তার ব্যতিক্রম নই। তার জন্য যেখানে আছি সেখানে সেরাটা দিতে হবে।’