ঢাকা মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪

ওয়ানডে দলে ফিরলেন সৌম্য-আফিফ, বাদ নাসুম

ওয়ানডে দলে ফিরলেন সৌম্য-আফিফ, বাদ নাসুম

ছবি- সংগৃহীত

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ৩০ নভেম্বর ২০২৩ | ১৯:৪৩ | আপডেট: ৩০ নভেম্বর ২০২৩ | ২০:৩৬

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথমটিতে খেলছে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ৬ ডিসেম্বর মিরপুরে। এরপর আগামী মাসে তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলতে বাংলাদেশ দল নিউজিল্যান্ডে যাবে। আসন্ন সিরিজ দুটিকে সামনে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

যেখানে ওয়ানডের নেতৃত্বের দায়িত্বভার দেওয়া হয়েছে নাজমুল হোসেন শান্তর কাঁধে। দলে ফিরেছেন সৌম্য সরকার ও আফিফ হোসেন ধ্রুব। সাকিবের চোটে বিশ্বকাপের শেষ ম্যাচে ডাক পাওয়া আনামুল হক বিজয়ও আছেন নিউজিল্যান্ড সিরিজের ওয়ানডে দলে। এছাড়া প্রথমবারের মত দলে ডাক পেয়েছেন রাকিবুল হাসান ও  লেগ স্পিনার রিশাদ হোসেন। চোটের কারণে নেই ভারত বিশ্বকাপে টাইগারদের সেরা পারফর্মার মাহমুদউল্লাহ রিয়াদ।

ওয়ানডের মত টি-টোয়েন্টির নেতৃত্বও দেওয়া হয়েছে নাজমুল হোসেন শান্তকে। ওয়ানডের পাশাপাশি ২০ ওভারের এই ফরম্যাটের দলেও ডাক পেয়েছেন সৌম্য সরকার ও আফিফ হোসেন ধ্রুব।

আগামী ১৭ ডিসেম্বর ডানোডিনে প্রথম ওয়ানডে ম্যাচটি অনুষ্ঠিত হবে। এরপর নেলসনে ২০ ডিসেম্বরে হবে দ্বিতীয় ও ২৪ ডিসেম্বর তৃতীয় ওয়ানডে ম্যাচ হবে নেপিয়ারে। প্রথম টি-টোয়েন্টি নেপিয়ারে হবে ২৭ ডিসেম্বর। এরপর ২৯ ও ৩১ ডিসেম্বর মাউন্ট মঙ্গানুইতে হবে দ্বিতীয় এবং তৃতীয় টি-টোয়েন্টি।

বাংলাদেশ ওয়ানডে স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত, তানজিদ হাসান তামিম, আনামুল হক বিজয়, তাওহিদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, রাকিবুল হাসান।

টি-টোয়েন্টি স্কোয়াড: নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, তাওহিদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরীফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভীর ইসলাম এবং তানজিম হাসান সাকিব।

 

আরও পড়ুন

×