ভারতে চলতি বছর অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টি-২০ বিশ্বকাপের। কিন্তু করোনার ক্রমবর্ধমান বিস্তারের কারণে বিশ্বকাপ আদৌ আয়োজন করা যায় কিনা সে ব্যাপারে চিন্তিত ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। 

আইসিসিও ভয় পাচ্ছে, এমন পরিস্থিতিতে ভারতে বিশ্বকাপ শুরু হলে তা বিভিন্ন দেশের খেলোয়াড় ও কর্মকর্তাসহ সবাইকে বিপদের মুখে ফেলে দেয়া হয় কিনা সেটা নিয়ে। তাই শেষ পর্যন্ত হয়তো ভেন্যু হিসেবে এগিয়ে আসতে পারে মধ্যপ্রাচ্যের দেশ সংযু্ক্ত আরব আমিরাত। খবর টাইমস অব ইন্ডিয়া, রয়টার্সের।

আগামী ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার কথা।কিন্তু ভারতে করোনা পরিস্থিতি আগের চেয়ে ভয়ানক হয়ে পড়েছে। শুক্রবার আক্রান্তের সংখ্যা ৩ লাখ ৮৬ হাজার ৪৫২ জন। তবে মেডিক্যাল এক্সাপার্টদের ধারণা প্রকৃত সংখ্যা ৫ থেকে ১০ গুণ বেশি হতে পারে।

আইসিসি বলেছে, ভারতেই হওয়ার কথা ছিল টি-টোয়েন্টি বিশ্বকাপ। তবে পরিবর্তিত পরিস্থিতিতে তা রদবদল হতে পারে। ভারতের বদলে কোন দেশে অনুষ্ঠিতি হবে, আইসিসি তা উল্লেখ করেনি।

বিসিসিআইয়ের জেনারেল ম্যানেজার ধীরাজ মালহোত্রা বৃহস্পতিবার বলেছেন, পরিবর্তিত ভেন্যু হতে পারে সংযুক্ত আরব আমিরাত। 

উল্লেখ্য, গত বছর সফল ভাবে আইপিএল আয়োজন করেছে আমিরাত। এবার যদি টি-২০ বিশ্বকাপের আয়োজন তারা করে থাকে, এর স্বত্ব থাকবে ভারতের কাছে। 

সম্প্রতি টি-২০ বিশ্বকাপের জন্য নয়টি কেন্দ্রের নাম জানিয়েছিল বিসিসিআই। কিন্তু ক্রমাগত বেড়ে চলা মৃত্যুমিছিল আশঙ্কা জাগিয়েছে। আপাতত পরিস্থিতির উন্নতি হওয়ার আশা করা ছাড়া বোর্ডের কাছে কোনও পথ খোলা নেই।  

মন্তব্য করুন