ঢাকা সোমবার, ০৪ মার্চ ২০২৪

ভারতের টেস্ট দলে বুমরাহ-রাহুল, বাদ রাহানে

ভারতের টেস্ট দলে বুমরাহ-রাহুল, বাদ রাহানে

ছবি: ফাইল

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২৩ | ১১:০০

লাল বলে ১৭ মাস আগে শেষ ম্যাচ খেলেছেন জাসপ্রিত বুমরাহ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের দলে ফিরেছেন তিনি। তার সঙ্গে দলে আছেন কেএল রাহুল-শ্রেয়াস আয়াররা। তবে রাহুল ফেরায় বাদ পড়েছেন কেএস ভারত এবং আয়ার ফেরায় বাদ দেওয়া হয়েছে আজিঙ্কা রাহানেকে। 

পূর্ণাঙ্গ সিরিজ খেলতে চলতি মাসে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে ভারত। প্রথমে তিন ম্যাচের টি-২০ খেলবে। যা ১০ ডিসেম্বর শুরু হবে। এরপর আছে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। ২৬ ডিসেম্বর শুরু হওয়া দুই ম্যাচের টেস্ট দিয়ে সিরিজ শেষ হবে। 

ওই দুই টেস্টের জন্য ১৬ জনের দল ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচকরা। দলে আছেন মোহাম্মদ শামি ও মোহাম্মদ সিরাজ। রোহিত শর্মার নেতৃত্বে বিরাট কোহলি-শুভমান গিলরা আছেন। এছাড়া অভিষেক টেস্টে সেঞ্চুরি করা জশস্বী জয়সাওয়ালকে রাখা হয়েছে দলে। 

চেতেশ্বর পূজারাও নেই টেস্ট দলে। তবে ইশান কিশানকে রাখা হয়েছে। স্পিন আক্রমণে রবিশচন্দন অশ্বিন ও রবীন্দ্র জাদেজা দলে জায়গা পেয়েছেন। পেস আক্রমণে রাখা হয়েছে মুকেশ কুমার ও প্রসিদ্ধ কৃষ্ণাকে। 

ভারতের টেস্ট দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, জশস্বী জয়সাওয়াল, বিরাট কোহলি, শ্রেয়াস আয়ার, ঋতুরাজ গাইকোয়াড়, ইশান কিষাণ, কেএল রাহুল, রবিশচন্দন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, মোহাম্মদ সিরাজ, মুকেশ কুমার, মোহাম্মদ শামি, জাসপ্রিত বুমরাহ (সহ-অধিনায়ক), প্রসিদ্ধ কৃষ্ণা। 

আরও পড়ুন

×