ঢাকা রবিবার, ০৩ মার্চ ২০২৪

৭ উইকেট হারাল বাংলাদেশ, লিড ৩০১

৭ উইকেট হারাল বাংলাদেশ, লিড ৩০১

চতুর্থ দিন প্রথম সেশনে বাংলাদেশ দলের ব্যাটিং। ছবি: ইউসুফ আলী

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০১ ডিসেম্বর ২০২৩ | ১১:৫২ | আপডেট: ০১ ডিসেম্বর ২০২৩ | ১৩:২৪

নাজমুল শান্তর ব্যাটে বড় লিডের আশা দেখছিল বাংলাদেশ দল। সেঞ্চুরি করে অপরাজিত ছিলেন বাংলাদেশ অধিনায়ক। কিন্তু চতুর্থ দিন সকালে ২ রান করেই আউট হন তিনি। পরে ফিফটি করে ফিরেছেন মুশফিকুর রহিমও। 

সিলেট টেস্টের চতুর্থ দিন বাংলাদেশ দ্বিতীয় ইনিংসে ৯৪ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৮ রান তুলে লাঞ্চে গেছে। ক্রিজে থাকা মেহেদী মিরাজ ৩২ রান করেছেন। তার সঙ্গী নাঈম হাসান। বাংলাদেশ দলের লিড দাঁড়িয়েছে ৩০১ রানে। বাংলাদেশ ৩ উইকেটে ২১২ রান নিয়ে তৃতীয় দিন শেষ করেছিল।

তিনে ব্যাট করতে নামা নাজমুল শান্ত ১০৫ রান করে টিম সাউদির বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়েছেন। শাহাদাত ফিরেছেন ১৮ রান করে। মুশফিক করেছেন ৬৭ রান। সোহান ১০ রান করে আউট হয়েছেন। এর আগে মুমিনুল হক ৪০ রান করে আউট হন। ওপেনার জয় (৮) ও জাকির (১৭) ব্যর্থ হলে দলের হাল ধরে ৯০ রানের জুটি গড়েন শান্ত ও জয়। 

বাংলাদেশ প্রথম ইনিংসে ৩১০ রান তুলেছিল। ওই ইনিংসে দলের হয়ে সর্বোচ্চ ৮৬ রান করেন ওপেনার জয়। এছাড়া শান্ত ও মুমিনুল ৩৭ করে রান যোগ করেন। শাহাদাত ২৪ ও মিরাজ ২০ রান করেন। সোহান যোগ করেন ২৯ রান। 

প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন ১০৪ রান করেন। এছাড়া হেনরি নিকোলস ৪১ ও গ্লেন ফিলিপস ৪২ রানের ইনিংস খেলেন। টিম সাউদি ৩৫ রান যোগ করেন। প্রথম ইনিংসে নিউজিল্যান্ডের লিফিপস ৪টি উইকেট নেন। বাংলাদেশের তাইজুল ৪টি ও মুমিনুল নেন ৩ উইকেট।

আরও পড়ুন

×