নেইমারের বার্সেলোনায় ফেরার গুঞ্জনটা যেন গত ক'বছরের দলবদলের আবশ্যকীয় বিষয় হয়ে দাঁড়িয়েছে। এবারও চ্যাম্পিয়ন্স লিগের সেমি থেকে পিএসজি ছিটকে যাওয়ার পর শুরু হয়েছিল সে গুঞ্জন। তবে বিষয়টিকে খুব একটা ডালপালা মেলতে দেননি ব্রাজিলিয়ান তারকা। 

পিএসজির সঙ্গে ২০২৬ সাল পর্যন্ত চুক্তি বাড়াতে সম্মত হয়েছেন তিনি। শনিবারই আনুষ্ঠানিক চুক্তি সই হয়ে যাওয়ার কথা।

পিএসজির সঙ্গে নেইমারের এই চার বছরের চুক্তি নবায়নের খবরটি দিয়েছে ফরাসি দৈনিক 'লা ইকিপ'। 

নতুন চুক্তি অনুযায়ী প্রতি মৌসুমে নেইমারের পকেটে ঢুকবে ৩০ মিলিয়ন ইউরো। চুক্তিতে নাকি আরও একটি বিষয় সংযুক্ত করা হয়েছে। নেইমার থাকা অবস্থায় পিএসজি যদি চ্যাম্পিয়ন্স লিগ জিতে তাহলে বিশাল অঙ্কের বোনাস পাবেন ২৯ বছর বয়সী এই তারকা। 

পিএসজি এখন তাদের আরেক তারকা ফরোয়ার্ড কিলিয়ান এমবাপ্পের চুক্তি নবায়নের দিকে মনোযোগ দিয়েছে। আগামী মৌসুমের শেষে পিএসজির সঙ্গে ২২ বছর বয়সী এমবাপ্পের চুক্তি শেষ হয়ে যাবে। এই দু'জনকে ধরে রাখার ব্যাপারে মরিয়া ছিলেন পিএসজি কোচ মাউরিসিও পচেত্তিনো। তাহলেই নাকি চ্যাম্পিয়ন্স লিগ জেতা সম্ভব। ২০১৭ সালে রেকর্ড ২২২ মিলিয়ন ডলার ট্রান্সফার ফিতে বার্সা থেকে পিএসজিতে নাম লেখান নেইমার। তবে সেখানে দুই মৌসুম কাটানোর পরই বার্সায় ফেরার জন্য তোড়জোড় শুরু করে দিয়েছিলেন তিনি।

গত বছর চ্যাম্পিয়ন্স লিগ ফাইনালে পৌঁছার পর থেকে প্যারিসের ক্লাবটিতে থিতু হতে শুরু করে নেইমারের মন। এবার ম্যানসিটির কাছে হেরে সেমি থেকে ছিটকে গেলেও তার মন ভাঙেনি; বরং নতুন করে প্রতিশ্রুতিবদ্ধ হন তিনি। দুই বছরের মধ্যে এই প্রথম গত সপ্তায় এক সংবাদ সম্মেলনে নেইমার বলেন যে পিএসজিতে তিনি সত্যিই সুখে আছেন, তখন চুক্তি বাড়ানোর ইঙ্গিতও দেন। এর পাঁচ দিনের মধ্যেই চুক্তি নবায়নের কাজটা সেরে ফেলতে যাচ্ছেন পিএসজি।

মন্তব্য করুন