প্রবল বৃষ্টিতে ভেসে গেছে প্রিমিয়ার লিগের খেলা। পরিত্যক্ত হয়েছে ঢাকা প্রিমিয়ার লিগ টি-টোয়েন্টির মঙ্গলবারের ছয় ম্যাচ।

ঢাকা ও আশেপাশের এলাকায় সোমবার গভীর রাত থেকে শুরু হওয়া এই বৃষ্টি মঙ্গলবার সকাল থেকেও চলছে। মুষলধারে বৃষ্টি হয়েছে দফায় দফায়। ঢাকায় সকাল ৬টা থেকে ৯টা পর্যন্ত তিন ঘণ্টায় ৮৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করেছে আবহাওয়া অধিদপ্তর।

এ দিনের খেলা ভেসে গেলেও ভেস্তে যাচ্ছে না। ‘বডিলি শিফট’ হয়ে যাচ্ছে সব রাউন্ডের খেলা। 

ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিসের সদস্য সচিব আলী হোসেন জানান, দ্বিতীয় রাউন্ডের এই ম্যাচগুলো হবে বৃহস্পতিবার, যেদিন হওয়ার কথা ছিল তৃতীয় রাউন্ড। একইভাবে তৃতীয় রাউন্ডের খেলা হবে শুক্রবার। পরের রাউন্ডগুলোও পিছিয়ে যাবে এভাবে।

বঙ্গবন্ধু ঢাকা প্রিমিয়ার ডিভিশন টি-টোয়েন্টি ক্রিকেট লিগের প্রথম ম্যাচেও বৃষ্টি হানা দিয়েছিল। বৃষ্টিবিঘ্নিত চারটি ম্যাচে ফল এলেও দুটি ম্যাচে ক্লাবগুলো পয়েন্ট ভাগাভাগি করেছে।

মঙ্গলবার সকালে মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে প্রাইম দোলেশ্বর-খেলাঘর, বিকেএসপির ৩ নম্বর মাঠে রূপগঞ্জ-ব্রাদার্স ও বিকেএসপির ৪ নম্বর মাঠে আবাহনী-ওল্ড ডিওএইচএসের মুখোমুখি হওয়ার কথা ছিল।দিনের অপর ম্যাচে মিরপুরে শেখ জামাল-গাজী গ্রুপ এবং বিকেএসপির দুটি মাঠে প্রাইম ব্যাংক-শাইনপুকুর ও মোহামেডান-পারটেক্সের ম্যাচ হওয়ার কথা ছিল। সবগুলো ম্যাচই বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।

মহামারিকালে অনেক প্রতীক্ষার পর সোমবার থেকে শুরু হয় ঢাকা প্রিমিয়ার লিগের খেলা। জাতীয় দলের বাইরের ক্রিকেটারদের রুটি-রুজির মূল উৎস এ লিগ। টি-টোয়েন্টি সংস্করণের লিগে প্রতি রাউন্ডে তিন মাঠে খেলা হয় ছয়টি করে।