সার্জিও আগুয়েরোর পর ম্যানচেস্টার সিটি থেকে বার্সেলোনায় যোগ দিলেন এরিক গার্সিয়া ।

২০ বছর বয়সী স্প্যানিশ এই ডিফেন্ডারের সঙ্গে বার্সার চুক্তি হয়েছে ২০২৬ সাল পর্যন্ত। ফ্রি ট্রান্সফারে যোগ দিলেও তার পাঁচ বছরের চুক্তিতে বাই-আউট ক্লজ রাখা হয়েছে ৪০০ মিলিয়ন ইউরো।

বার্সার সঙ্গে গার্সিয়ার সম্পর্কটা বেশ পুরোনো। ২০০৮ সালে বার্সার একাডেমি লা মাসিয়ায় যোগ দিয়েছিলেন তিনি। ফুটবলার তৈরির এই কারখানা থেকে আনসু ফাতির সঙ্গে বের হয়েছিলেন তিনি। কিন্তু ২০১৭ সালে সিটিতে পাড়ি জমান গার্সিয়া। পেপ গার্দিওলার অধীনে গত চার বছরে সিটির হয়ে মাত্র ৩৫টি ম্যাচ খেলার সুযোগ পান এই তরুণ। আর সদ্য সমাপ্ত মৌসুমে ১২টি ম্যাচ খেলেন। গার্সিয়ার বার্সায় ফেরার তোড়জোড়টা গত মৌসুম থেকেই শুরু হয়। এ কারণেই গত গ্রীষ্মে সিটি তার সঙ্গে চুক্তি নবায়ন করতে চাইলেও তিনি রাজি হননি। তখনই নিশ্চিত হয়ে গিয়েছিল যে, বার্সায় ফিরে যাবেন তিনি। বার্সা গত অক্টোবরে দলবদলের শেষ দিন পর্যন্ত তাকে দলে ভেড়ানোর চেষ্টা করে। দলবদলের জানুয়ারি উইন্ডোতেও চেষ্টা করে তারা। কিন্তু সিটির সঙ্গে ট্রান্সফার ফি নিয়ে তখন বনিবনা হয়নি। 

মঙ্গলবার ফ্রি ট্রান্সফারে বার্সায় ফিরেছেন তিনি। স্বাস্থ্য পরীক্ষা ও চুক্তি স্বাক্ষর শেষে ন্যু ক্যাম্পে বার্সার জার্সি গায়ে তার পরিচিতি পর্বটাও হয়ে গেছে মঙ্গলবার। তবে সিটির সঙ্গে চুক্তি শেষে ১ জুলাই থেকে আনুষ্ঠানিকভাবে বার্সায় যোগ দেবেন তিনি। তরুণ এই সেন্টার ব্যাক ফেরায় বার্সার রক্ষণের দুর্বলতা কেটে যাবে বলেই প্রত্যাশা।