অস্ট্রেলিয়ার সাবেক গতিদানব ব্রেট লি এখন ধারাভাষ্যকার ও ক্রিকেট বিশেষজ্ঞ  হিসেবে কাজ করছেন। সম্প্রতি নিজ চোখে দেখা এই সময়ের সেরা ব্যাটসম্যান ও বোলারের নাম প্রকাশ করলেন তিনি। সাবেক এই অস্ট্রেলিয়ান পেসারের চোখে, বিশ্বের সেরা ব্যাটসম্যান এখন বিরাট কোহলি, সেরা বোলার প্যাট কামিন্স।

তারা ছাড়াও সেরা ব্যাটসম্যানের লড়াইয়ে থাকতে পারতেন স্টিভেন স্মিথ, ডেভিড ওয়ার্নার, সমসাময়িক রোহিত শর্মা, কেন উইলিয়ামসন, জো রুট, বাবর আজমের মতো তারকারা। তবে আইসিসি ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে কোহলিকে সেরা ব্যাটসম্যান হিসেবে বেছে নিয়েছেন ব্রেট লি।

এ প্রসঙ্গে ব্রেট লি বলেন, “ সাম্প্রতিক সময়ের গ্রেটদের কথা বললে, বিরাট কোহলির আগে কাউকে দেখা কঠিন। কী অবিশ্বাস্য রেকর্ড তার! বয়সের সঙ্গে সে কেবল আরও ভালোই হচ্ছে। তার মানসিকতা অসাধারণ, সঙ্গে ক্রিকেট মস্তিস্কও দারুণ।”

কামিন্সকে সেরা বোলার হিসেবে বেছে নেওয়ায় যে অনেকের ভ্রুকুটি জাগতে পারে, তা জানেন লি। সেটা মাথায় রেখেই জানালেন পছন্দের কারণ।

তিনি আরও বলেন, ' এই মুহূর্তে আমার সবচেয়ে প্রিয় বোলার প্যাট কামিন্স। ভাবতে পারেন যে অস্ট্রেলিয়ান বলে বা আমার সাবেক সতীর্থ হিসেবে পক্ষপাতিত্ব করছি, কিন্তু আমি যা বলতে পারি, প্যাট কামিন্স সত্যিই দারুণ মানসম্পন্ন।'

'যে স্কিল তার আছে, দুর্দান্ত টেকনিকের পাশাপাশি ঝুলিতে তার আছে দারুণ সব কৌশল। আমার চোখে, বিশ্বজুড়ে ব্যাটসম্যানদের সবচেয়ে বেশি চ্যালেঞ্জ জানাতে পারে সেই।' - যোগ করেছেন তিনি।

সূত্র: টাইমস অফ ইন্ডিয়া


মন্তব্য করুন