দোহায় সোমবার বিশ্বকাপ ফুটবলের বাছাইয়ে ভারতের মুখোমুখি হবে বাংলাদেশ। ভারতের ম্যাচকে সামনে রেখে জামাল ভূঁইয়াকে নিয়ে চলছে আলোচনা।

ইন্ডিয়ান সুপার লিগ ফুটবলে (আইএসএল) এখনও খেলার স্বপ্ন দেখেন বাংলাদেশ অধিনায়ক জামাল ভূঁইয়া। ২০১৯ সালে বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাই পর্বে খেলে এসে সেই স্বপ্নের কথা জানিয়েছিলেন। পরে আর সেটি বাস্তবে রুপ নেয়নি।

তবে গত বছর সেদেশের দ্বিতীয় সারির আই লিগে অভিষেক হয়েছে এই মিডফিল্ডারের। এবার অবশ্য আইএসএলে খেলার কথা উঠেছে তার। অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশনের সঙ্গে জামালের আলোচনায় নতুন করে সামনে চলে এসেছে এই প্রসঙ্গ। 

অবশ্য এখনও কোনো কিছু চূড়ান্ত হয়নি বলে অল-ইন্ডিয়ান ফুটবল ফেডারেশনের ওয়েবসাইটে দেওয়া এক বক্তব্যে জানিয়েছেন বাংলাদেশ অধিনায়ক, 'এ মুহূর্তে চূড়ান্ত হয়নি কিছুই। তবে আমি মনে করি, আইএসএলে যোগ দিলে সেটা ভালো হবে। কেননা বাংলাদেশে ইন্ডিয়ান সুপার লিগের ভালো অনুসারী আছে। ফুটবলে নিয়ে এখানে উন্মাদনা অনেক।'

গত বছর ভারতের দ্বিতীয় সেরা লিগ আই লিগে অভিষেক হয়েছিল জামাল ভূঁইয়ার। কলকাতা মোহামেডান স্পোর্টিং ক্লাবের জার্সিতে ১২ ম্যাচ খেলেছিলেন তিনি। ইন্ডিয়ান লিগে খেলার আগে আইএসএল নিয়ে নিজের স্বপ্নের কথা ২০১৯ সালে বিশ্বকাপ বাছাইপর্বে ভারতের বিপক্ষে খেলতে যাওয়ার সময়ই বলেছিলেন জামাল। এবার হয়তো সেই স্বপ্নপূরণও হবে বাংলাদেশ ফুটবলের এ পোস্টারবয়ের।


মন্তব্য করুন