প্যারাগুয়েকে হারিয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে আর্জেন্টিনা। সেইসঙ্গে তিন ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে মোট ৭ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষস্থানে লিওনেল স্কালোনির দল। 

তবে এই জয় তুলে নিতে বেশ বেগ পেতে হয়েছে লিওনেল স্কালোনির শিষ্যদের। পুরো ম্যাচজুড়ে ছিল কঠিন লড়াই। খেল দেখিয়েছে প্যারাগুয়েও। মঙ্গলবার ব্রাসিলিয়ার মানে গারিঞ্চা স্টেডিয়ামে ১-০ গোলে জিতেছে আর্জেন্টিনা। সবমিলিয়ে চার ম্যাচ পর প্যারাগুয়েকে হারাতে পারল তারা।

ড্র দিয়ে এবারের কোপা শুরু করে আর্জেন্টিনা। কৌশল পরিবর্তন করে উরুগুয়ে ও প্যারাগুয়ের বিপক্ষে ১-০ গোলের দুটি জয় পায় আর্জেন্টিনা।

তবে এই জয়ে সন্তুষ্ট হতে পারছেন না আর্জেন্টিনার ডিফেন্ডার হেরমান পেস্সেইয়া। আর্জেন্টিনার এই ডিফেন্ডার বলছেন, আরো উন্নতি করতে হবে তাদের।

প্যারাগুয়ের বিপক্ষে ম্যাচ নিয়ে ২৯ বছর বয়সী পেস্সেইয়া বলেন, 'আমরা কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলেও আমাদের আরো উন্নতি করতে হবে। প্রথমার্ধে আমরা দারুণ খেলেছি, তবে দ্বিতীয়ার্ধে সেই ধারা আমরা ধরে রাখতে পারিনি। অবশ্য ওরা গোলের সুযোগ খুব বেশি তৈরি করতে পারেনি।'

আর্জেন্টিনার ঘরে শেষবার কোপার শিরোপা উঠেছিল ২৮ বছর আগে। সেই ১৯৯৩ সালে। এরপর বড় কোন ট্রফি জয়ের স্বাদ পায়নি আর্জেন্টিনা। তবে এবারের আর্জেন্টিনা দল নিয়ে আশাবাদী পেস্সেইয়া। হয়তো এবারই শিরোপাখরা ঘুচতে যাচ্ছে আর্জেন্টিনার।

বিষয় : আর্জেন্টিনা কোপা আমেরিকা হেরমান পেস্সেইয়া ফুটবল

মন্তব্য করুন