চলমান ইউরো চ্যাম্পিয়নশিপে আবারো হানা দিয়েছে করোনাভাইরাস। স্কটল্যান্ডের ফুটবলার বিলি গিলমোর করোনায় আক্রান্ত হয়েছেন। চেক প্রজাতন্ত্রের বিপক্ষে গ্রুপ 'ই' এর ম্যাচে হেরে গেলেও ইংল্যান্ডকে রুখে দিয়ে নকআউটে যাওয়ার আশা জিইয়ে রেখেছে স্কটল্যান্ড। সেই ম্যাচে ম্যাচ সেরার পুরস্কার জিতেছিলেন গিলমোর।

তাই ক্রোয়েশিয়ার বিপক্ষে স্কটল্যান্ড দলের অন্যতম ভরসা বিলি। কিন্তু করোনায় আক্রান্ত হয়ে ১০ দিনের আইসোলেশনে তিনি। শেষ ম্যাচ ছাড়াও দল যদি নকআউটে পৌঁছায়, সেখানেও খেলতে পারবেন না তিনি। 

স্কটিশ ফুটবল এসোসিয়েশন এক বিবৃতিতে গিলমোরের করোনায় আক্রান্ত হবার বিষয়টি নিশ্চিত করেছে। বিবৃতিতে বলা হয়েছে, করোনায় আক্রান্ত হবার পর বিলিকে ১০ দিনের আইসোলেশনে পাঠানো হয়েছে। যে কারণে ক্রোয়েশিয়ার বিপক্ষে ডি-গ্রুপের শেষ ম্যাচে তিনি খেলতে পারছেন না। 

তবে বিলির সংস্পর্শে আসায় ইংল্যান্ডের আরো ২ ফুটবলারকে পাঠানো হয়েছে আইসোলেশনে। ইংল্যান্ডের দুই তারকা ফুটবলার ম্যাসন মাউন্ট ও বেন চিলওয়েলকে ১০ দিনের আইসোলেশনে পাঠানো হয়েছে। এতে চেক রিপাবলিকের বিপক্ষে ম্যাচে খেলতে পারবেন না তারা। ইংল্যান্ডের হয়ে শেষ ১৬তেও তাদেরকে না পাওয়া যেতে পারে।