ইউরোতে এবারের আসরে অন্যতম ফেভারিট দল নিয়ে এসেছিল স্পেন। কিন্তু গ্রুপ পর্বে নিজেদের দুই ম্যাচ খেলে এখনো জয়হীন লুইস এনরিকের দল। রাতে স্লোভাকিয়ার বিপক্ষে মাঠে নামার আগে কঠিন সমীকরণে তিনবারের চ্যাম্পিয়নরা। 

সেভিয়ার লা কার্তুহায় ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে ‘ই’ গ্রুপের শেষ রাউন্ডে বাংলাদেশ সময় বুধবার রাত ১০টায় স্লোভাকিয়ার মুখোমুখি হবে স্পেন।

শেষ ১৬তে খেলতে হলে আজ স্লোভাকিয়াকে হারাতেই হবে স্পেনকে। করোনা মুক্ত হয়ে এই ম্যাচে সার্জিও বুসকেটসের ফেরাটা টনিক হতে পারে স্পেনের জন্য। ​ড্র করলেও সুযোগ থাকবে, তখন সুইডেনের হারের অপেক্ষা করতে হবে স্পেনকে। তবে সুবিধাজনক অবস্থানে আছে স্লোভাকিয়া। আজকের ম্যাচে কোনমতে ড্র করতে পারলেই শেষ ১৬ নিশ্চিত হবে তাদের।  

স্লোভাকিয়া যে আজকের ম্যাচে গোলপোস্ট বাঁচিয়ে খেলবে তা আন্দাজ করতে পেরেছেন স্পেন কোচ লুইস এনরিকে। স্প্যানিশ গণমাধ্যমে দেওয়া এক সাক্ষাৎকারে এনরিকে জানিয়েছেন, ‘নিঃসন্দেহে স্লোভাকিয়া রক্ষণাত্মক ফুটবলই খেলবে। ড্র'ই তাদের জন্য যথেষ্ট হবে। তাই আশা করি, দ্রুত আমরা যেন গোল করতে পারি। কারণ ম্যাচটি কঠিন হবে। আমরা মানসিক দিক থেকে ভালো অবস্থায় আছি এবং ম্যাচের জন্য প্রস্তুত।’

স্প্যানিশ সংবাদ মাধ্যমের দাবি, স্লোভাকিয়ার বিপক্ষে ছয়টি পরিবর্তন আনতে পারেন বার্সেলোনার সাবেক হেড কোচ।

বিষয় : স্লোভাকিয়া স্পেন ইউরো ২০২০ ফুটবল

মন্তব্য করুন