ঢাকা শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪

ম্যাচসেরার পুরস্কার হাতে যা বললেন তাইজুল

ম্যাচসেরার পুরস্কার হাতে যা বললেন তাইজুল

ছবি- ইউসুফ আলী

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২৩ | ১২:২৮ | আপডেট: ০২ ডিসেম্বর ২০২৩ | ১২:২৯

ঘরের মাঠে প্রথমবারের মতো নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট জিতেছে বাংলাদেশ। টেস্ট ক্রিকেটে বাংলাদেশের সবচেয়ে বড় সাফল্য ঘরের মাঠে ইংল্যান্ড, অস্ট্রেলিয়াকে হারানো। নিউজিল্যান্ডের মাটিতে স্বাগতিকদের বিপক্ষে টেস্ট জয়ও নিঃসন্দেহে বাংলাদেশের সেরা অর্জনগুলোর একটি। এবার সাদা পোশাকে আরো একটি বড় সাফল্য পেল টাইগাররা।

সিলেট টেস্টে জয়ের মঞ্চ আগেই তৈরি করে রেখেছিল বাংলাদেশ। চতুর্থ দিন টাইগার স্পিনের ভেলকিতে ১১৩ রানেই ৭ উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা। তিন উইকেট হাতে রেখে ২১৯ রানে পিছিয়ে থেকে পঞ্চম দিনের ব্যাটিংয়ে নামে কিউইরা। পঞ্চম দিনে তাইজুলের দুই আর নাঈমের এক উইকেটে ১৮১ রানেই অলআউট হয়ে যায় সফরকারীরা।

দুই ইনিংসের কিউই ব্যাটারদের যম ছিলেন তাইজুল ইসলাম। প্রথম ইনিংসে ৪ উইকেট পাবার পর দ্বিতীয় ইনিংসে বাঁহাতি এই স্পিনার নেন ৬ উইকেট। এতে দুই ইনিংস মিলিয়ে ১০ উইকেট পাওয়ায় ম্যাচ সেরার পুরস্কার পান তাইজুল। 

ম্যাচসেরার পুরস্কার হাতে তাইজুল জানান, ‘দেশের প্রতিনিধিত্ব করতে পেরে আনন্দিত। ১০ উইকেট পাওয়ায় প্রেরণা আরও বাড়ল। আত্মবিশ্বাসের সঙ্গে তুলে নেওয়া জয় দলের মানসিকতাকে ঠিক রাখবে। দলের সবার কাছ থেকে সহযোগিতা পেয়েছি। এ জন্য সবাইকে ধন্যবাদ।’

তাইজুলের টেস্ট ক্যারিয়ারে এটি দ্বিতীয়বারের মত ১০ উইকেট শিকার। এর আগে ২০১৮ সালে একবার জিম্বাবুয়ের বিপক্ষে ১১ উইকেট নিয়েছিলেন তিনি। এছাড়া ৯ উইকেট করে নিয়েছিলেন তিনবার। ক্যারিয়ারে এক ইনিংসে ৫ উইকেট নিয়েছেন ১২বার। ৪৩ টেস্টে তার মোট উইকেট সংখ্যা হলো ১৮৭টি।

আরও পড়ুন

×