ঢাকা বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

বাংলাদেশকে কৃতিত্ব দিলেন হতাশ সাউদি

বাংলাদেশকে কৃতিত্ব দিলেন হতাশ সাউদি

ছবি- ক্রিকইনফো

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০২ ডিসেম্বর ২০২৩ | ১৩:৩৩

বিশ্বকাপের ব্যর্থতা ভুলে নিউজিল্যান্ডকে দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু করে বাংলাদেশ দল। দুই ম্যাচের সিরিজে প্রথমটিতেই জয় পেল টাইগাররা। ১৫০ রানে হারিয়ে সিরিজে এগিয়ে থাকলো স্বাগতিকরা। বাংলাদেশের এই জয়ে স্বাভাবিকভাবেই হতাশ নিউজিল্যান্ড অধিনায়ক টিম সাউদি। তবে কিউই অধিনায়ক তাদের পরাজয়ের পেছনে বড় কৃতিত্বটা দিলেন স্বাগতিকদেরই। তার মতে, দুর্দান্ত ক্রিকেট খেলেছে বাংলাদেশ।
 
নিউজিল্যান্ডকে হারানোর মধ্যে দিয়ে ১৩৯ টেস্টে বাংলাদেশের জয়ের সংখ্যা বেড়ে হলো ১৯টি। উইলিয়ামসনদের বিপক্ষে ১৮ টেস্টে এটি বাংলাদেশের দ্বিতীয় জয়। স্বাগতিকদের এই জয়ের বড় কারিগর তাইজুল ইসলাম। ম্যাচে ১০ উইকেট নিয়ে একাই নিউজিল্যান্ডের ব্যাটিং গুঁড়িয়ে দেন বাঁহাতি এই স্পিনার। এছাড়া ব্যাট হাতে সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। 

হারের পর পুরস্কার বিতরণী অনুষ্ঠানে এসে সাউদি তুলে ধরলেন নিজেদের অনুভূতির কথা, ‘হতাশ তবে কৃতিত্ব বাংলাদেশের। তারা ভালো খেলেছে। আমাদের বোলিং বিভাগকে আরও লম্বা সময় ধরে প্রতিপক্ষের ওপর চাপ প্রয়োগ করার প্রয়োজন ছিল। আর ব্যাটসম্যানদের জুটি গড়তে হতো। ভালো একটি উইকেট ছিল। স্পিনাররা সহায়তা পেয়েছে, আর বিশ্বের এই প্রান্তে এটাই প্রত্যাশিত।’

টেস্ট সিরিজে দ্বিতীয় ও শেষ ম্যাচটি ঢাকার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে শুরু হবে আগামী বুধবার।

আরও পড়ুন

×