কোপা আমেরিকার প্রথম সেমিফাইনালে পেরুকে হারিয়ে টানা দ্বিতীয়বার ফাইনালে পা রাখল ব্রাজিল। রিও ডি জেনিরোর নিল্তন সান্তোস স্টেডিয়ামে মঙ্গলবার ভোরে সেমিফাইনালে ১-০ গোলে জিতেছে দলটি। নেইমারের সাজিয়ে দেওয়া বলে গোলটি করেন লুকাস পাকুয়েতা।

আক্রমণাত্মক ফুটবলের পসরা সাজিয়ে প্রথমার্ধেই এগিয়ে যায় ব্রাজিল। দ্বিতীয়ার্ধে দারুণ লড়াই করে পেরু। কিন্তু স্বাগতিকদের জমাট রক্ষণ ভাঙতে পারেনি গত আসরের রানার্সআপরা। তাদের আবার হারিয়ে টানা দ্বিতীয়বারের মতো ফাইনালে সেলেকাওরা।

ফাইনাল নিশ্চিত হওয়ার পর এখন চূড়ান্ত ম্যাচে প্রতিপক্ষ হিসেবে আর্জেন্টিনাকে চান পিএসজির তারকা ফুটবলার নেইমার। কোপার দ্বিতীয় সেমিতে আর্জেন্টিনার প্রতিপক্ষ কলম্বিয়া।

এদিকে, ম্যাচে দলের পারফরম্যান্স নিয়ে খুশি হলেও চিলিয়ান রেফারি তোবারের আচরণে অসন্তুষ্ট নেইমার। রেফারি সম্পর্কে নেইমার বলেন, ‘রেফারি হিসেবে সে এমনটা করতে পারে না। সে যেভাবে খেলোয়াড়দের দিকে তাকিয়েছে এবং কথা বলেছে তাতে তার প্রতি সম্মান থাকে না।’

নেইমার আরও বলেন, ‘সে আক্রমণাত্মক থাকায় আমি ম্যাচের শুরু থেকেই তার সাথে কথা বলতে যাই। তার এই উগ্র মেজাজে মনে হয় না সে কোপার সেমিফাইনালে রেফারি করার যোগ্যতা রাখে।’