ফুটবলবিশ্বের হাইভোল্টেজ দ্বৈরথের তালিকায় শীর্ষে থাকবে ব্রাজিল-আর্জেন্টিনা ম্যাচ। ম্যাচের আগেই উত্তেজনা চরমে। বিশ্বজুড়েই ফুটবলপ্রেমীদের মধ্যে এই উত্তেজনা। তবে লাতিন আমেরিকার ওই দুই দেশ থেকে ১৫ হাজার মাইল দূরের বাংলাদেশে এ দ্বৈরথ নিয়ে উন্মাদনা একটু বেশিই চলে!

ফুটবল ঘিরে বাংলাদেশের মানুষের মধ্যে এই উন্মাদনায় নড়েচড়ে বসেছে খোদ আর্জেন্টিনার দূতাবাস। দেশটির দূতাবাস বাংলাদেশে নেই। ভারতে দিল্লিতে আর্জেন্টিনা দূতাবাস থেকে একটি সংবাদ বিজ্ঞপ্তি এসেছে সংবাদমাধ্যমে। দূতাবাসের কর্মকর্তারা ফাইনালে আর্জেন্টিনা দলের জন্য বাংলাদেশি সমর্থকদের অকুণ্ঠ সমর্থন চেয়েছেন।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, 'আমরা আনন্দের সঙ্গে জানাচ্ছি যে, আর্জেন্টিনা কোপা আমেরিকার ফাইনালে উঠেছে। আমরা জানি, বাংলাদেশে আর্জেন্টিনার বহু সমর্থক আছেন। মেসি ও নেইমারের লড়াই দেখার জন্য মুখিয়ে আছেন তারা। আর্জেন্টিনা দূতাবাসের পক্ষ থেকে বাংলাদেশি সমর্থকদের শুভেচ্ছা। অনুগ্রহ করে, উপভোগ করবেন দুর্দান্ত এই ফাইনাল ম্যাচ। আমরা ফুটবল ভালোবাসি। এর উত্তেজনা ও সৌন্দর্য্যের চূড়ান্ত বিকাশে বিশ্বাসী। গোটা বিশ্ব সুপার ক্ল্যাসিকোর এই ফাইনাল ম্যাচ দেখবে।'