পাকিস্তানে নিযুক্ত আফগানিস্তানের রাষ্ট্রদূত নাজিব আলিখিলের মেয়ে সিলসিলা আলিখিলকে অপহরণ ও নির্যাতন করা হয়েছে। এতে তিনি মারাত্মক আহত হয়েছেন।

বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, গত শুক্রবার পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে নিজের বাড়ি যাওয়ার সময় সিলসিলাকে অপহরণের পর কয়েক ঘণ্টা আটকে রাখা হয়। সেখানে তাকে ‘মারাত্মকভাবে নির্যাতন’ করা হয়। এতে সিলসিলা আহত হন। পরে তাকে মুক্তি দিলে হাসপাতালে ভর্তি করা হয়।

আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে, রাষ্ট্রদূতের মেয়েকে অপহরণ, মারাত্মক নির্যাতন ও আহত করার ঘটনায় মামলা দায়ের করা হচ্ছে। রাষ্ট্রদূত নাজিব আলিখিল এ ঘটনাকে ‘অমানবিক আক্রমণ’ বলে নিন্দা জানিয়েছেন। বর্তমানে সিলসিলা একটু ভালো বোধ করছেন বলেও তিনি জানিয়েছেন।

বিবিসির খবরে আরও বলা হয়েছে, ২০ বছর বয়সী সিলসিলা আলিখিল একটি গাড়িতে চড়ে যাচ্ছিলেন। এ সময় একদল হামলাকারী তার গাড়িতে উঠে পড়ে মারধর করতে শুরু করে রাষ্ট্রদূতের মেয়েকে। তিনি মারাত্মক নির্যাতনের শিকার হন।

এ ঘটনায় আফগানিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় ‘গভীর উদ্বেগ’ প্রকাশ করে কূটনীতিবিদ ও তাদের পরিবারের নিরাপত্তা নিশ্চিত করতে পাকিস্তানের প্রতি আহ্বান জানিয়েছেন।