সম্প্রতি একদিনের ক্রিকেটে নিজের সেরা একাদশ ঘোষণা করেছেন শোয়েব আখতার। সেই দলে জায়গা পাননি বিরাট কোহলি, বাবর আজমরা। এমনকি বর্তমানের ওয়ানডে ক্রিকেটের সেরা তারকা রোহিত শর্মারও জায়গা হয়নি শোয়েবের একাদশে। এছাড়া বাদ পড়েছেন সৌরভ গাঙ্গুলী ও রিকি পন্টিংও। 

শোয়েবের পছন্দের একাদশে অধিনায়ক করা হয়েছে অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার শেন ওয়ার্নকে। এই একাদশ নির্বাচন করার মাধ্যম হিসেবে নিজের ইউটিউব চ্যানেল নয়, বরং ক্রীড়াবিষয়ক চ্যানেল স্পোর্টসকিডাকে বেছে নিয়েছেন সাবেক এই গতি তারকা।

ভারত থেকে জায়গা পেয়েছেন শচীন টেন্ডুলকার, বিশ্বকাপজয়ী সাবেক দুই অধিনায়ক কপিল দেব ও মহেন্দ্র সিং ধোনি এবং যুবরাজ সিং। ওদিকে নিজের দেশ থেকে শোয়েব নির্বাচন করেছেন ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস, ইনজামাম–উল–হক ও সাঈদ আনোয়ারকে। শেন ওয়ার্ন ছাড়াও অস্ট্রেলিয়া থেকে শোয়েবের পছন্দ হয়েছে উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যাডাম গিলক্রিস্টকে। ওয়েস্ট ইন্ডিজের কিংবদন্তি গর্ডন গ্রিনিজকে দলে টেনেছেন শোয়েব।

একাদশের নয়জনের সঙ্গে খেলার সৌভাগ্য হয়েছে শোয়েবের। শুধু গ্রিনিজ ও কপিল দেবের বিপক্ষে মাঠে নামার সুযোগ হয়নি বিশ্বের দ্রুততম এই ফাস্ট বোলারের।

শোয়েব আখতারের সেরা ওয়ানডে একাদশ: 

গর্ডন গ্রিনিজ, শচীন টেন্ডুলকার, ইনজামাম উল হক, সাঈদ আনোয়ার, মহেন্দ্র সিং ধোনি, অ্যাডাম গিলক্রিস্ট, যুবরাজ সিং, ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস, কপিল দেব, শেন ওয়ার্ন

বিষয় : শোয়েব আখতার সেরা ওয়ানডে একাদশ পাকিস্তান

মন্তব্য করুন