২৩ জুলাই আনুষ্ঠানিক উদ্বোধন হতে চলেছে টোকিও অলিম্পিক। কিন্তু ২১ তারিখ থেকেই শুরু হয়ে গেছে অলিম্পিকের কয়েকটি ইভেন্টের খেলা। সফটবল দিয়ে শুরু হয়েছে এই স্পোর্টস ইভেন্ট। আজ থেকে শুরু অলিম্পিকে ফুটবলের লড়াই।  পুরুষ ও মহিলা বিভাগের একাধিক ফুটবল ম্যাচ রয়েছে এদিন। আজ পুরুষদের প্রতিযোগিতায় সব থেকে হাইভোল্টেজ ম্যাচে মাঠে নামছে গতবারের অলিম্পিক গোল্ড মেডেলিস্ট দেশ ব্রাজিল। প্রতিপক্ষ গতবারের রানার্সআপ জার্মানি। ম্যাচ শুরু বিকাল সাড়ে ৫টায়।

কদিন আগেই বিশ্ব কাঁপিয়েছে ইউরো ও কোপা আমেরিকা। দুই মহাদেশের ফুটবল লড়াই উত্তাপ ছড়িয়েছিল ফুটবল বিশ্ব। এবার অলিম্পিকেও সে উন্মাদনা ছড়িয়ে দিতে চায় অনূর্ধ্ব ২৩ দলের ফুটবলাররা।

বিশ্বকাপে সবচেয়ে বেশি ৫ বারের চ্যাম্পিয়ন ব্রাজিল। কিন্তু অলিম্পিকের শিরোপা অধরাই ছিল নেইমারদের। ২০১৬ সালে রিও অলিম্পিকের ফাইনালে দেশের সে আক্ষেপ ঘুচিয়েছে ব্রাজিলের অলিম্পিক দল।

নেইমার মারকুইনহোসদের দাপটে মারাকানা থেকে রৌপ্য পদক নিয়ে ফিরতে হয়েছিল জার্মানিকে। এবার প্রথম ম্যাচেই দেখা হচ্ছে দু’দলের। শিরোপা ধরে রাখার মিশনে আসরে অংশ নেওয়া ব্রাজিলের লক্ষ্য জয় দিযে আসর শুরু করা।

প্রতিপক্ষ জার্মানি ইউরো চ্যাম্পিয়নশিপে খুব একটা ভাল করতে পারেনি। এবার অলিম্পিকে তরুণদের কাঁধে ভর করে ভাল করার আশা ডাই মানশাফটদের। প্রথম ম্যাচে ব্রাজিলকে হারিয়ে গেল আসরের হারের শোধ নিতে চায় জার্মানির অলিম্পিক দল।

বিষয় : ব্রাজিল জার্মানি অলিম্পিক

মন্তব্য করুন