দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ৬-০ সেট পয়েন্টে হেরে অলিম্পিক ২০২০ এর আর্চারির মিশ্র রিকার্ভ বিভাগ থেকে ছিটকে গেছেন বাংলাদেশের রোমান সানা ও দিয়া সিদ্দিকী জুটি। 

ইউমেনোশিমা ফিল্ডে শনিবার দক্ষিণ কোরিয়ার অন সান ও কিম জে ডিওক জুটির মুখোমুখি হয় লাল-সবুজের প্রতিনিধিরা। দক্ষিণ কোরিয়ার দলটির বিপক্ষে জিততে হলে শুরু থেকেই এগিয়ে থাকতে হতো বাংলাদেশকে। কিন্তু বাংলাদেশের শুরুটা ছিল নড়বড়ে। পরবর্তীতে ফিরে আসার চেষ্টা চালালেও রোমান-দিয়া জুটি জিততে পারেননি। ফলে শেষ ১৬ থেকে বিদায় নিতে হয় তাদের।

প্রথম সেটে কোরিয়া স্কোর করেছে ৩৮, বাংলাদেশ ৩০। দ্বিতীয় সেটে কোরিয়া করেছে ৩৫, বাংলাদেশ ৩৩। তৃতীয় সেটে ভালোই ফাইট দিয়েছিল রোমানরা। কোরিয়ার ৩৯ এর বিপরীতে বাংলাদেশ করেছিল ৩৮।

কিন্তু তাতে ফেরার কোনো সুযোগ ছিল না। পরপর তিন সেট হারার পরই বিদায় নিশ্চিত হয়েছিল বাংলাদেশের। ৬-০ সেট পয়েন্টে বাংলাদেশকে হারিয়ে পরের রাউন্ডে উঠে গেছে কোরিয়ান দুই আর্চার।

কোয়ার্টার ফাইনালের আট দলও চূড়ান্ত হয়েছে। বাংলাদেশকে হারানো দক্ষিণ কোরিয়া খেলবে ভারতের বিপক্ষে। গ্রেট ব্রিটেনের প্রতিপক্ষ মেক্সিকো। তুরস্ক খেলবে ইন্দোনেশিয়ার বিপক্ষে। এছাড়া ফ্রান্সের প্রতিপক্ষ নেদারল্যান্ডস।

রোমা ও দিয়ার বাকি এখন রিকার্ভ একক ইভেন্ট। যেখানে রোমানকে নিয়ে আশায় আছেন সবাই।