জিম্বাবুয়ে সফর শেষে দেশে ফিরেছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আজ সকাল আনুমানিক ৯টা ১৫ মিনিটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে নামে দলটি। বিদেশ বিভূঁইয়ে তিন ফরম্যাটে সিরিজ জিতে এসে দেশের মাটিতে পা রাখেন সাকিব-রিয়াদরা।

এর আগে জিম্বাবুয়ে থেকে বুধবার ঢাকার উদ্দেশ্যে রওয়ানা দেয় টাইগাররা। দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গ ও কাতারের দোহা হয়ে বাংলাদেশে পৌঁছেছেন ক্রিকেটাররা।

বিকালে ঢাকায় আসার কথা অস্ট্রেলিয়া দলেরও। সব ঠিক থাকলে বিকাল চারটায় ওয়েস্ট ইন্ডিজের বার্বাডোজ থেকে আসবে ৩২ সদস্যের অস্ট্রেলিয়া দল।

রাজধানীর হোটেল ইন্টারকন্টিনেন্টালে তিন দিনের কোয়ারেন্টিন শেষে মাঠে ফিরবেন দুই দলের ক্রিকেটাররা। কোয়ারেন্টিন পর্ব শেষে দুই দিনের অনুশীলনে নামবে বাংলাদেশ-অস্ট্রেলিয়া। 

এরপর অজিদের বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজে মুখোমুখি হবে বাংলাদেশ দল। আগামী ৩, ৪, ৬, ৭ ও ৯ আগস্ট মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে পাঁচ ম্যাচ সিরিজের টি টোয়েন্টি খেলবে স্বাগতিক বাংলাদেশ ও সফরকারী অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়ার বিপক্ষে হাঁটুর ইনজুরির কারণে খেলতে পারবেন না দেশসেরা ওপেনার তামিম ইকবাল। তিনি বিশ্রামে আছেন। বাবা-মা করোনা আক্রান্ত হওয়ায় জিম্বাবুয়ে সফরের মাঝপথেই দেশে ফিরেন মুশফিক। জৈব সুরক্ষা বলয়ের বাইরে চলে যাওয়ায় তিনিও সিরিজটি মিস করবেন। শ্বশুর ডেঙ্গুতে আক্রান্ত হওয়ায় অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলা হচ্ছে না ওপেনার লিটন দাসের।


তিন ট্রফি জয় করে দেশে ফিরল টাইগাররা

তিন ট্রফি জয় করে দেশে ফিরল টাইগাররা

Posted by Samakal on Thursday, July 29, 2021