টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরের সূচি প্রকাশ করেছে আইসিসি। আগামী ১৭ অক্টোবর স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে মাহমুদুল্লাহ রিয়াদ বাহিনী। ‘বি’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে বাংলাদেশ মুখোমুখি হবে ওশেনিয়ার দেশ পাপুয়া নিউগিনির বিরুদ্ধে।

বিশ্বকাপের সূচি প্রকাশের পর আইসিসির ওয়েবসাইটে প্রকাশিত সাক্ষাৎকারে পাপুয়া নিউগিনির অধিনায়ক আসাদ ভালা জানান, বাংলাদেশের মত শীর্ষ পর্যায়ের দলের বিপক্ষে খেলে নিজ দলের সামর্থ্য যাচাই করতে মুখিয়ে আছেন তিনি।

উচ্ছ্বাস প্রকাশ করে তিনি বলেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে সামনে থেকে নেতৃত্ব দেওয়া সম্মানের, বিশেষ করে আমার জন্য। বিশ্বকাপে কোয়ালিফাই করার চেষ্টা থেকে শুরু করে অবশেষে বিশ্বকাপের একটি দল হওয়া- সবকিছু আমাদের কাছে স্বপ্ন-পূরণের মত। যারাই বিশ্বকাপে খেলছে তাদের সবার জন্য এটা উঁচু মঞ্চে নিজেদের প্রমাণ করার সুবর্ণ সুযোগ। নিজেদের সেরাটা দিয়ে প্রতিদ্বন্দ্বিতা করতে আমরা মুখিয়ে আছি।

বাংলাদেশের বিপক্ষে খেলতে উচ্ছ্বাস প্রকাশ করে অধিনায়ক জানান, বিগত কয়েক বছরে আমরা ওমান ও স্কটল্যান্ডের বিপক্ষে খেলেছি। তবে আমরা যে দলের বিপক্ষে খেলতে মুখিয়ে আছি তা বাংলাদেশ, যারা আইসিসির পূর্ণ সদস্য দেশ। শীর্ষস্থানীয় একটি দলের বিপক্ষে খেলে নিজেদের যাচাই করে নেওয়া দারুণ এবং এতে বোঝা যাবে আমাদের অবস্থান কোথায়।