মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে দুর্দান্ত জয় পেয়েছে কলকাতা নাইট রাইডার্স। রোহিত শর্মার দলকে ৭ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের চার নম্বরে উঠে এসেছে সাকিব আল হাসানের দল।

তবে এ জয়ের আনন্দকে কিছুটা হলেও মাটি করে দিয়েছে এক দুঃসংবাদ। ২৪ লাখ রুপি জরিমানা গুনতে হচ্ছে কেকেআর অধিনায়ক ইয়ন মরগ্যানকে। স্লো ওভার রেটের ফাঁদে ধরা পড়েছে কলকাতা।

চলতি মৌসুমে এটি তাদের দ্বিতীয়বারের মতো স্লো ওভার রেটের ঘটনা। যে কারণে দ্বিগুণ জরিমানা গুনতে হয়েছে দলের অধিনায়ক ইয়ন মরগ্যানকে, পার পাননি অন্যরাও। এই ম্যাচে একাদশে থাকা বাকি ক্রিকেটারদের ম্যাচ ফির ২৫ শতাংশ র্অথাৎ ৬ লাখ রুপির চার ভাগের একভাগ জরিমানা গুনতে হবে।

আইপিএলের নীতিমালা অনুযায়ী, একই মৌসুমে প্রথমবার স্লো ওভার রেটে ধরা পড়লে অধিনায়ককে জরিমানা করা হয় ১২ লাখ রুপি। দ্বিতীয়বার হলে এর দ্বিগুণ অর্থাৎ ২৪ লাখ রুপি জরিমানা গুনতে হয়। যে নিয়ম থেকে পার পাননি মরগ্যান।

সাধারণত টি-টোয়েন্টি ক্রিকেটে নির্ধারিত ২০ ওভার শেষ করার জন্য ইনিংসের মাঝে দুই বিরতিসহ মোট ৯০ মিনিট সময় বেঁধে দেওয়া থাকে। এর বাইরে ৫-৭ মিনিট অতিরিক্ত সময় মেনে নেন ম্যাচ রেফারিরা। কিন্তু বৃহস্পতিবার রাতে মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে ২০ ওভার শেষ করতে কলকাতার সময় লেগেছে প্রায় ১১৫ মিনিট। এ কারণেই মূলত শাস্তির মুখোমুখি হতে হলো অধিনায়ক মরগ্যান ও তার দলকে।