সময়টা মোটেই ভালো যাচ্ছে না বার্সেলোনার। মাঠে বাজে পারফরম্যান্সের পাশাপাশি দলের কোচ রোনাল্ড কোম্যানের ছাঁটাইয়ের গুঞ্জন চলছে। এরইমধ্যে এবার নতুন করে যোগ হলো কোচের নিষেধাজ্ঞা।

২৩ সেপ্টেম্বর কাদিজের মাঠে গোলশূন্য ড্র করার ম্যাচের একদম শেষ মুহূর্তে ডাগ আউটে লাল কার্ড দেখেন কোম্যান। রাগে অগ্নিশর্মা ছিলেন এ ডাচ কোচ।  সেই ঘটনার শাস্তি হিসেবেই দুই ম্যাচ নিষিদ্ধ করা হয়েছে তাকে। ফলে আগামী দুই ম্যাচ দলের সঙ্গে ডাগআউটে থাকতে পারবেন না কোম্যান।

মূলত নিষেধাজ্ঞাটি বাড়তি এক ম্যাচের। কেননা লাল কার্ড দেখায় এমনিতেই এক ম্যাচ বাইরে থাকতে হতো কোম্যানকে। এর সঙ্গে স্প্যানিশ ফুটবল ফেডারেশন যোগ করেছে আরো এক ম্যাচ। চতুর্থ রেফারির সঙ্গে আক্রমণাত্মক ব্যবহারের কারণে দেয়া হলো এই শাস্তি।

ম্যাচ শেষে ক্ষোভ প্রকাশ করে কোম্যান বলেন, 'এই দেশে (স্পেনে) তারা কিছু না করতেই আপনাকে (লাল কার্ড দেখিয়ে) বের করে দেয়। আমি জিজ্ঞেস করলাম কেনো? সে (রেফারি) বললো, 'এটিচ্যুড! এটিচ্যুড!' যাই হোক আমরা এটি নিয়ে আর কথা বাড়াতে চাই না।'

রোববার রাতে ঘরের মাঠে লেভান্তে এবং আগামী রোববার বর্তমান চ্যাম্পিয়ন অ্যাটলেটিকো মাদ্রিদের বিপক্ষে কঠিন ম্যাচটি দর্শকসারিতে বসে দেখতে হবে বার্সা কোচকে।