শুটিং শুরুর চার মাস পর শেষ হলো শাকিব খান ও বুবলী অভিনীত ‘লিডার, আমিই বাংলাদেশ’ছবির শুটিং। গত ২৫ মে রাজধানীর উত্তরায় করোনাকালে শুরু হয়েছিল ছবিটির শুটিং। করোনার কারণে কয়েক দফা স্থগিত করা হয় শুটিং। অবশেষ গতকাল ২৫ সেপ্টেম্বর শুটিং শেষ হয়েছে বলে জানিয়েছেন ছবিটির পরিচালক করছেন তপু খান।

তপু খান বলেন, 'আলহামদুলিল্লাহ, অবশেষে লিডার,আমি বাংলাদেশ ছবিটির শুটিং শেষ হলো। পুরো টিমের কাছে আমি কৃতজ্ঞ। সবার সহযোগিতায় কঠিন মুহুর্তেও শুটিং শেষ করা সম্ভব হয়েছে।'

ছবিটির শুটিংয়ে শাকিব খানের বেলায় মুগ্ধ হয়েছেন তপু খান। তার ভাষ্য, শাকিব ভাইয়ের ডেডিগেশন দেখে আমি মুগ্ধ। তিনি ছবিটি শেষ করতে আমার দৃ্ষ্টিতে সর্বোচ্চ ছাড় দিয়েছেন। তার উপরে তার অভিনয়ের কারিশমা অসাধারণ। তিনি এমনি এমনিই সুপাস্টার হননি।আর কৃতজ্ঞতা আমার প্রযোজক প্রতিষ্ঠানের উপর। তারাও ছবিটি নির্মাণে সর্বোচ্চ সহযোগিতা করেছেন আমাকে। দিয়েছেন ছাড়ও। ছবিটির নায়িকা বুবলী একথায় অসাধারণ একজন মানুষ। তার থেকে যে সহযোগিতা পেয়েছি তা বলার মতো নয়।' 

বেঙ্গল মাল্টিমিডিয়ার প্রযোজনা করছে ছবিটি। গতকাল ধামরায়ে ফিল্ম সিটিতে শেষ হয় ছবিটির শুটিং। তবে ছবিটির শুটিং পার্ট শেষ হলেও এখন বাকী কেবল দুটি গানের দৃশ্যধারণ। পরিচালক জানান, সুবিধা মোতাবেকে শিডিউল মিলিয়ে গান দুটির শুটিং শিগগিরই শেষ করা হবে।

ছবিটি  প্রসঙ্গে শাকিব খান বলেন, 'বেশ ভালো গল্পের ছবি এটি। সামাজ সতেচনামূলক অনেক বার্তা থাকবে ছবিটিতে। শুটিং শেষ করে মনে হয়েছে ভালো একটি ছবি হয়েছে। দর্শকরা যেমন ছবি চান সেটি তেমন একটি ছবি হবে।'

বুবলী বলেন, আমি বরাবরই চরিত্রকে প্রাধান্য দিয়ে ছবিতে অভিনয় করছি। এ ছবিটিও তেমনই।  চরিত্রের মাধ্যমে ভিন্নরূপে দর্শকের সামনে আসছি এই ছবিতে। শুটিং শেষ করে ভালো লাগছে। আশা করছি দর্শকদের কাছে ছবিটি ভালো লাগবে।'

গত ২৫ মে দুপুর ১টায় রাজধানীর উত্তরায় শুটিং শুরু হয়েছিল ‘লিডার, আমিই বাংলাদেশ’ চলচ্চিত্রের। উত্তরার বিভিন্ন লোকেশনে টানা ৮দিন শুটিং শেষে স্বল্প বিরতি দেওয়া হয়।

গত ১৭ তারিখ থেকে বিএফডিসিতে সেট ফেলে টানা ৫ দিন শুটিং করা হয়। সেট পরিবর্তনের জন্য ২ দিনের বিরতি দিয়ে গত ২৪ জুন পুনরায় শুরু হয় শুটিং।

লকডাউকের কারণে শুটিং বন্ধ হয়ে যাওয়ায় কিছু কাজ অবশিষ্ট থেকে যায়। ১১ আগস্ট পুনরায় শুটিং শুরু হয়ে ২টি গানসহ ৯০ ভাগ শুটিং শেষ হয় ‘লিডার, আমিই বাংলাদেশ’ চলচ্চিত্রের। 

শাকিব-বুবলী ছাড়াও এ সিনেমায় অভিনয় করেছেন, মিশা সওদাগর, শহিদুজ্জামান সেলিম, মাসুম বাশার, মিলি বাশার, প্রীতি, রিমু রেজা খন্দকার, সীমান্ত প্রমুখ।