আগের ম্যাচে বাংলাদেশ কোচ অস্কার ব্রুজোনের চিন্তার জায়গায় ছিল সুনীল ছেত্রী। কারণ বাংলাদেশকে পেলেই জ্বলে উঠতেন তিনি। শুরুতে গোল করে বাংলাদেশ শিবিরে সেই কাঁপনটাও জানিয়ে দিয়েছিলেন ছেত্রী। তবে আজ বাংলাদেশের ভয়ের কারণ মালদ্বীপের আলী আশফাক। বাংলাদেশ সময় ম্যাচটি শুরু হবে রাত ১০টায়।

৩৬ বছর বয়সী আশফাককে বলা হয়, 'দক্ষিণ এশিয়ার মেসি'। গোল করার দুর্দান্ত ক্ষমতা রয়েছে তার। মালদ্বীপের হয়ে ৮১ ম্যাচে ৫৩ গোল করে নিজেকে নিয়ে গেছেন চূড়ায়। বাংলাদেশের বিপক্ষে যে দু'বার মোকাবিলা করেছেন, দু'বারই পেয়েছেন জালের দেখা।

মালদ্বীপকে দু'বার সাফ শিরোপা এনে দেওয়া আশফাক ২০১১ দিল্লি সাফ ও ২০১৫ কেরালা সাফে ভুগিয়েছেন বাংলাদেশকে। সাফে সর্বোচ্চ ২০ গোল করেছেন আশফাক। তাই স্বভাবতই তাকে আটকানোর প্লান থাকবে তপু বর্মনদের।

সাফে খেলতে যাওয়া পুরো বাংলাদেশ দলের খেলোয়াড়দের মোট গোল ১৯টি। আর এখন পর্যন্ত ২০ গোল করে সাফের ইতিহাসে সর্বোচ্চ গোলদাতা আশফাক।

আশফাক ছাড়াও মালদ্বীপের আক্রমণভাগের বেশ কয়েকটি সমীহ জাগানো নাম আছে। ৬০ ম্যাচে ১২ গোল আছে আলি ফাসিরের। আরেক ফরোয়ার্ড আসাদ আবদুল্লাহর আছে ৪০ ম্যাচে ৯ গোল। ২০১৬ সালে মালেতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে বাংলাদেশের বিপক্ষে সর্বশেষ সাক্ষাতে হ্যাটট্রিক করেছিলেন আবদুল্লাহ।