দীর্ঘ ২০ বছর বার্সেলোনায় কাটিয়ে ক্লাব ছেড়েছেন ফুটবল বিশ্বের অন্যতম সেরা তারকা লিওনেল আন্দ্রেস মেসি। স্প্যানিশ ক্লাবটি ছেড়ে ফ্রান্সের পিএসজিতে পাড়ি দিয়েছেন আর্জেন্টাইন এই তারকা ফুটবলার। যদিও বার্সেলোনা মেসিকে রাখতে চেয়েছিল, কিন্তু লা লিগার অর্থনৈতিক জটিলতায় পড়ে মেসিকে ধরে রাখতে পারেনি বার্সেলোনা।

তাই মেসিকে নিয়ে বার্সেলোনা সভাপতি আশায় ছিলেন, বিনা বেতনে হলেও বার্সেলোনায় খেলবেন মেসি। কিন্তু পিএসজিতে মোটা অংকের পারিশ্রমিক নিয়েই গেছেন মেসি। 

আরএসিওয়ানকে দেওয়া সাক্ষাৎকারে লাপোর্তা বলেছেন, মেসির সঙ্গে আমি রাগ করতে পারি না। বার্সেলোনায় থাকার অনেক ইচ্ছা ছিলো তার। কিন্তু পাশাপাশি তার কাছে যে প্রস্তাব ছিলো, সেটারও একটা চাপ ছিলো। পিএসজি আগেই মেসিকে প্রস্তাব দিয়েছিল।'

তবে লাপোর্তা আশায় ছিলেন, মেসি হয়তো নিজে থেকে বিনা বেতনে খেলার কথা বলবেন। কিন্তু মেসিও পরে আর থাকতে চায়নি আর মেসিকে নিজে থেকে এই বিষয়ে কিছু বলতে পারেননি লাপোর্তা।

বার্সা সভাপতি বলেন, 'আমি সত্যিই আশায় ছিলাম, শেষ মুহূর্তে হয়তো বিনা বেতনে খেলতেই থেকে যাবে সে। আমি অবশ্যই এটা হলে পছন্দ করতাম এবং সহজেই রাজি হতাম। আমি বুঝতে পারছি লা লিগাও এটি মেনে নিতো। কিন্তু আমরা মেসির মতো একজন খেলোয়াড়কে এটা নিজ থেকে বলতে পারি না।'