টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব শুরু হবে আগামী ২৪ অক্টোবর থেকে। আর এই সময়ে সব দলের মতো ভারতীয় ক্রিকেট দলেও মেন্টরের ভূমিকা থাকবে উল্লেখ করার মতো। দলটির মেন্টর হিসেবে যে সাবেক অধিনায়ক মাহেন্দ্র সিং ধোনির ওপরই ভারতীয় ক্রিকেট বোর্ড ভরসা করে বসে আছে তা জানতে আর কারও বাকি নেই। তবে বিশেষ এই দায়িত্ব পালনের জন্য কত টাকা নিচ্ছেন ধোনি তা জানালেন ভারতীয় ক্রিকেট বোর্ডের সচিব জয় শাহ।

জয় শাহ জানিয়েছেন, ভারতীয় দলের সঙ্গে কাজ করার জন্য পারিশ্রমিক হিসেবে এক টাকাও নিচ্ছেন না সাবেক সফল এই অধিনায়ক। তিনি বলেন, ‘এমনিতেই দায়িত্ব নেওয়ায় আমরা ওর প্রতি কৃতজ্ঞ। তার ওপর ধোনি একটা টাকাও নিচ্ছে না।’ খবর আনন্দবাজার পত্রিকার।

২৪ অক্টোবর থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল পর্ব শুরু হচ্ছে। এই বিশ্বকাপে ভারতীয় দলের মেন্টর হিসেবে থাকছেন ধোনি। তিনি আপাতত আইপিএল-এর জন্য সংযুক্ত আরব আমিরশাহিতে রয়েছেন। তার দল চেন্নাই সুপার কিংস ফাইনালে উঠেছে। আইপিএল শেষ হলে ধোনি দুবাইতে ভারতীয় দলের সঙ্গে যোগ দেবেন।

২০০৭ সালে ভারতকে প্রথম টি-টোয়েন্টি বিশ্বকাপে চ্যাম্পিয়ন করেন ধোনি। চেন্নাই সুপার কিংসকে ন’ বার আইপিএল-এর ফাইনালে তুলে তিন বার চ্যাম্পিয়ন করেছেন। এবার দেখার পালা মেন্টর হিসেবে কতটা সফল হতে পারেন ধোনি।