ভারতের প্রধান কোচ হওয়ার প্রস্তাবকে আবারও 'না' বলে দিয়েছেন সাবেক ভারতীয় ব্যাটসম্যান রাহুল দ্রাবিড়। আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের পরই ভারতের প্রধান কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়াচ্ছেন বর্তমান কোচ রবি শাস্ত্রী, তাই বিকল্প হিসেবে দ্রাবিড়ের কথা ভেবেছিল ভারতের ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা (বিসিসিআই)। কিন্তু বিসিসিআইয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন 'দ্যা ওয়াল' খ্যাত এই ক্রিকেটার।

টি-টোয়েন্টি বিশ্বকাপের পর প্রধান কোচ রবি শাস্ত্রী ছাড়াও দায়িত্বে থাকছেন না আরো অনেকে। বোলিং কোচ অরুণও জানিয়ে দিয়েছেন, তিনি দায়িত্ব ছাড়ছেন। ফিল্ডিং কোচ এস শ্রীধরও থাকছেন না ভারতের কোচিং স্টাফে। 

বর্তমান সাপোর্ট স্টাফদের মধ্যে ভারতের দলে থাকছেন একমাত্র বিক্রম রাঠোর। তিনি ব্যাটিং কোচ হিসাবে থাকবেন। 

ভারতীয় গণমাধ্যমের খবর, চলতি সপ্তাহেই শাস্ত্রীর উত্তরসূরি খুঁজতে শুরু করবে ভারতীয় ক্রিকেট বোর্ড। ২-১ দিনের মধ্যে নিয়োগ বিজ্ঞপ্তিও দিবে।

এতদিন ভারতের কোচ হিসেবে অনিল কুম্বলের নাম শোনা গেলেও তিনি আর কোচ হচ্ছেন না। শোনা যাচ্ছে, তিনি নিজেও নাকি আগ্রহী নন। 

কুম্বলের পর রাহুল দ্রাবিড়ও জানিয়ে দিয়েছেন, তিনিও টিম ইন্ডিয়ার কোচ হতে আগ্রহী নন। তিনি এখনই কোহলিদের দায়িত্ব নিতে চান না। আপাতত জুনিয়র ক্রিকেটার তৈরি করতে চান দ্রাবিড়। ন্যাশনাল ক্রিকেট অ্যাকাডেমিতে মন দিতে চান তিনি।

দ্রাবিড়ের প্রত্যাখ্যানের পর টিম ইন্ডিয়ার সম্ভাব্য কোচের দৌড়ে রয়েছেন বীরেন্দ্র শেহবাগ আর ভিভিএস লক্ষ্মণ। শেহবাগ এর আগেও কোচ হওয়ার ব্যাপারে প্রচণ্ড আগ্রহী ছিলেন। কিন্তু শেষ মুহূর্তে শাস্ত্রী কোচ হয়ে যান। এবারও শেহবাগ আগ্রহী।