টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম দিনে স্কটল্যান্ডের কাছে পরাজিত হয়েছে বাংলাদেশ দল। ৬ রানের সেই পরাজয়ে বিশ্বকাপের দ্বিতীয় পর্বে যেতে নানা সমীকরণ প্রয়োজন বাংলাদেশের সামনে। এই হারে টাইগারদের নিয়ে সমালোচনার ঝড় বইছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

সেই রেশ কাটতে না কাটতেই আসে ভয়াবহ এক দুঃসংবাদ। রংপুরের পীরগঞ্জের জেলেপল্লীতে আগুন লাগিয়ে দেওয়া হয়েছে। করা হয়েছে লুটপাট। দুর্গাপূজাকে কেন্দ্র করে দেশে গত কয়েকদিন ধরেই চলমান সাম্প্রদায়িক হামলার ধারাবাহিকতায় এমন ঘটনা দেশবাসীকে হতবিহ্বল করে দিয়েছে।

রংপুরের ঘটনায় দেশজুড়ে উঠেছে প্রতিবাদের ঝড়। শুভ বুদ্ধির মানুষেরা নেমে এসেছেন রাস্তায়। অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ করছেন। এই প্রতিবাদে সামিল হয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

সোমবার রাতে টাইরাদের সাবেক এই অধিনায়ক ফেসবুক ভেরিফাইড পেজে লিখেন, কাল দুইটা হার দেখেছি, একটা বাংলাদেশ ক্রিকেট দল, যেটায় কষ্ট পেয়েছি। আর একটি পুরো বাংলাদেশের, যা হৃদয় ভেঙ্গে চুরমার করেছে। এ লাল সবুজ তো আমরা চাইনি, কতো কতো সপ্ন, কতো কষ্টার্জিত জীবন যুদ্ধ এক নিমিষেই শেষ। আল্লাহ আপনি আমাদের হেদায়েত দিন।