টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ পর্বে নবাগত নামিবিয়াকে ৭ উইকেটে হারিয়েছে শ্রীলঙ্কা। নামিবিয়ার ৯৭ রানের টার্গেটে খেলতে নেমে ৩ উইকেট হারিয়ে মাত্র ১৩.৩ ওভারেই জয় পায় ২০১৪ সালের টি-টোয়েন্টি চ্যাম্পিয়নরা।

নামিবিয়ার দেওয়া ৯৭ রানের মামুলি টার্গেট তাড়া করতে নেমে মাত্র ২৬ রানে তিন উইকেট হারালেও ৭৪ রানের জুটি গড়ে দলকে জয়ের বন্দরে পৌছে দেন ভানুকা রাজাপাক্ষে ও আভিস্কা ফার্নান্দো। রাজাপাক্ষে ২৭ বলে ৪২ ও ফর্নান্দো ২৮ বলে ৩০ রানে অপরাজিত থাকেন। নামিবিয়ার জে জে স্মিত, রুবেন ত্রুমপেলম্যান ও বার্নার্ড স্কোলটজ একটি করে উইকেট লাভ করেন।

এর আগে দুবাইয়ের শেখ আবু জায়েদ স্টেডিয়ামে টসে হেরে ব্যাটিং করতে নেমে নামিবিয়া মাত্র ৯৬ রানে গুটিয়ে গেছে। শ্রীলঙ্কার বোলিং তোপে দাঁড়াতেই পারেনি নামিবিয়ান ব্যাটাররা। ক্রেইগ উইলিয়াম, গারহার্ড ইরাসমাস ও জে জে স্মিত ছাড়া আর কেউই দুই অঙ্কের ঘরে পৌঁছতে পারেনি। শ্রীলঙ্কার পক্ষে তিনটি উইকেট শিকার করেছেন মাহিশ থিকশানা। এছাড়া লাহিরু কুমারা ও ওয়ানিন্দিু হাসারাঙ্গা নিয়েছেন ২টি উইকেট।

শ্রীলঙ্কা একাদশ

কুশল পেরেরা, পাথুম নিসাঙ্কা, দীনেশ চান্দিমাল, আভিশকা ফার্নান্দো, ভানুকা রাজাপাকশে, দাসুন শানাকা, চামিকা করুনারাত্নে, ভানিন্দু হাসারাঙ্গা, দুশমন্থ চামিরা, মহেশ থিকশানা ও লাহিরু কুমারা।

নামিবিয়া একাদশ

স্টিফেন বার্ড, জেন গ্রিন, ক্রেইগ উইলিয়ামস, জেরহার্ড এরাসমাস, ডেভিড উইসে, জে জে স্মিট, জান ফ্রাইলিংক, পিকি ইয়া ফ্রান্স, ইয়ান নিকোল, রুবেন ট্রাম্পেলমান, বার্নার্ড স্কোল্টজ।