টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দেখাটা সুখকর হলো না বাংলাদেশের। বিশ্বকাপের মূলপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে ইংল্যান্ডের কাছে ৮ উইকেটের ব্যবধানে হেরেছে রাসেল ডমিঙ্গোর শিষ্যরা। বাংলাদেশের দেয়া ১২৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ১৪.১ ওভারে দুই উইকেট হারিয়ে জয় পায় ইংল্যান্ড। এতে টানা দুই ম্যাচ হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে পড়ার শঙ্কায় সাকিব- মাহমুদউল্লাহরা।

ইংল্যান্ডের বিপক্ষে অসহায় আত্মসমর্পণের পর এদিন সংবাদ সম্মেলনে আসেননি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। পাঠিয়েছেন তরুণ নাসুম আহমেদকে। যার হাত ধরেই এসেছে বাংলাদেশের প্রথম ছক্কা। বল হাতেও প্রথমে ইংলিশ শিবিরে আঘাত দিয়েছেন তিনি। তবে পুরস্কার বিতরণীতে দলের ব্যাটিং বিপর্যয় নিয়ে কথা বলেছেন মাহমুদউল্লাহ।

ম্যাচ শেষে সেখানে অধিনায়ক বলেন, 'আমরা নিজেদের ব্যাটিং নিয়ে হতাশ। উইকেট ভালো ছিল কিন্তু আমরা ভালো ব্যাটিং করতে পারিনি।'

এই বিশ্বকাপে বাংলাদেশের মিডল অর্ডারের বড় জুটি করতে না পারার ব্যর্থতাই ফুটে উঠেছে মাহমুদউল্লাহর কথায়। তিনি বলেন, 'আমরা বারবার শুরুতে পিছিয়ে যাচ্ছি এবং ইনিংসের মধ্যভাগে আমরা জুটি করতে পারিনি। এ ধরনের উইকেটে পিছিয়ে পড়লে ঘুরে দাঁড়ানো কঠিন।'

এবারের টি–টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আসার আগে টুর্নামেন্টের সেমিফাইনালে খেলতে চেয়েছিল বাংলাদেশ। কিন্তু বাছাইপর্বে এসোসিয়েট দলগুলোর সাথেই সেই অর্থে লড়তে পারেনি তারা। প্রথম রাউন্ডে স্কটল্যান্ডের কাছে হারার পর কোনমতে সুপার টুয়েলভে উঠলেও সেখানে টানা দুই হারে বড় ধাক্কা খেল বাংলাদেশের সেমিফাইনালে খেলার স্বপ্ন।