আজ দিনের প্রথম ম্যাচে আফগানিস্তানের মুখোমুখি নামিবিয়া। টসে জিতে শুরুতে ব্যাট করে নামিবিয়ার সামনে চ্যালেঞ্জ ছুড়ে দিলো আফগানিস্তান। ৫ উইকেটে ১৬১ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে মোহাম্মদ নবীর দল।

টস হেরে নামিবিয়া অধিনায়ক গেরহার্ড ইরাসমাস জানালেন, 'আমার বোলারদের জন্য তাদের চাপে ফেলে দেওয়ার সুবর্ণ সুযোগ এটা। যেভাবে বাতাস বইছে, তাতে প্রতিপক্ষের সামনে কত লক্ষ্য ঝুলিয়ে দিতে হবে সেটা ঠিক করা, আর বাস্তবায়ন করাটা সহজ নয়।'

ব্যাটিংয়ে এসে দুর্দান্ত শুরু করেন আফগান দুই ওপেনার। ওপেনিং জুটিতে দুজন মিলে তুলেন ৫৩ রান। ২৭ বলে ৩৩ রান করে আউট হন হয়রতুল্লাহ জাজাই। এরপর দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নেমে৪ রান করেন রহমানুল্লাহ গুরবাজ।

তৃতীয় উইকেটে ব্যাট করতে নামেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের শেষ ম্যাচ খেলতে নামা আসগর আফগান। শাহজাদের সঙ্গে ২১ রানের জুটি গড়েন আসগর। দলীয় ৮৯ রানে  হাফসেঞ্চুরির সামনে দাঁড়ানো এই ব্যাটারকে থামান ট্রাম্পেলম্যান। ৩৩ বলে ৩ বাউন্ডারি আর ২ ছক্কায় ৪৫ রান করেন শাহজাদ। এরপর ব্যক্তিগত ৭ রানে এলবিডব্লিউর ফাঁদে পড়েন নাজিবুল্লাহ জাদরান।

শেষদিকে ব্যাট হাতে দুর্দান্ত খেলেন আসগর আফগান এবং মোহাম্মদ নবি। ১৯তম ওভারের শেষ বলে কটবিহাইন্ড আসগর আফগান। নিজের শেষ ম্যাচে ৩৩ বলে ৪৫ রান তুলেন তিনি। শেষ পর্যন্ত খেলে ১৭ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন নবি। আর ১ রানে মাঠ ছাড়েন গুলবাদিন নায়েব।

নামিবিয়ার পক্ষে সর্বোচ্চ দুটি করে নিতে সক্ষম হন লফটি ইয়েটন এবং রুবেন টাম্পলম্যান। এছাড়া একটি উইকেট পেয়েছেন জেজে স্মিট।

এর আগে আফগানিস্তান দুই ম্যাচের একটিতে জয় পেয়েছে। অন্যদিকে এক ম্যাচ খেলে সেটিতেই জয় নিতে মাঠ ছাড়ে নামিবিয়া।

আফগানিস্তান একাদশ

হজরতউল্লাহ জাজাই, মোহাম্মদ শাহজাদ, রাহমানুল্লাহ গুরবাজ, আসঘর আফগান, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি (অধিনায়ক), করিম জানাত, গুলবাদিন নাইব, রশিদ খান, নাভিন-উল-হক, হামিদ হাসান।

নামিবিয়া একাদশ

ক্রেইগ উইলিয়ামস, মাইকেল ফন লিঙ্গেন, জান লফটি-ইটন, গেরহার্ড এরাসমাস (অধিনায়ক), জেন গ্রিন, জেজে স্মিট, ডেভিড ওয়াইজ, জেন ফ্রাইলিংক, পিকি ইয়া ফ্রান্স, রোবেন ট্রাম্পেলম্যান, বার্নার্ড স্কোলজ।