টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসরে নিজের শেষ ম্যাচ খেলে ফেললেন আসগর আফগান। দলটির সাবেক এই অধিনায়কের বিদায়ী ম্যাচে নামিবিয়ার বিপক্ষে ৬২ রানের বড় ব্যবধানে জয় পেল আফগানিস্তান। ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৫ উইকেটে ১৬০ রান তুলে নবী-শাহজাদরা। জবাবে ব্যাট করতে নেমে ৯৭ রানে থামে নামিবিয়ার ইনিংস।

১৬২ রানের লক্ষ্যে নেমে শুরুটা ভালো হয়নি নামিবিয়ার। প্রথম ওভারেই ফেরেন ওপেনার ক্রেইগ উইলিয়াম(১)। এরপর পাওয়ার প্লেতেই আরও দুই উইকেট হারায় নবাগত দলটি। ১১ রানে নাভিনের বলে ভ্যান লিনগেন এবং ১৪ রানে গুলবাদিন নায়েবের বলে আউট হন জান নিকোল লফটি।

ম্যাচের ৭ম ওভারে গ্রিনকে বোল্ড করেন রশিদ খান। আউট হওয়ার আগে গ্রিন তুলেন মাত্র ১ রান। এরপর ব্যক্তিগত ১২ রানে অধিনায়ক ইরাসমাস, শূন্যরানে জেজে স্মিট এবং ৬ রানে ফেরেন ফ্রাইলিঙ্ক।

ব্যাট হাতে দলের সর্বোচ্চ রান তুলেন অলরাউন্ডার ডেভিড ওয়াইস। হামিদ হাসানের বলে বোল্ড হওয়ার আগে সর্বোচ্চ ২৬ রান করেন তিনি। আর ইনিংসের শেষদিকে পিকি ইয়া ফ্রান্স করেন ৩ রান।

এর আগে টস জিতে ব্যাটিংয়ে এসে দুর্দান্ত শুরু করেন আফগান দুই ওপেনার। ওপেনিং জুটিতে দুজন মিলে তুলেন ৫৩ রান। ২৭ বলে ৩৩ রান করে আউট হন হয়রতুল্লাহ জাজাই। এরপর দ্বিতীয় উইকেটে ব্যাট করতে নেমে৪ রান করেন রহমানুল্লাহ গুরবাজ।

তৃতীয় উইকেটে ব্যাট করতে নামেন আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে নিজের শেষ ম্যাচ খেলতে নামা আসগর আফগান। শাহজাদের সঙ্গে ২১ রানের জুটি গড়েন আসগর। দলীয় ৮৯ রানে  হাফসেঞ্চুরির সামনে দাঁড়ানো এই ব্যাটারকে থামান ট্রাম্পেলম্যান। ৩৩ বলে ৩ বাউন্ডারি আর ২ ছক্কায় ৪৫ রান করেন শাহজাদ। এরপর ব্যক্তিগত ৭ রানে এলবিডব্লিউর ফাঁদে পড়েন নাজিবুল্লাহ জাদরান।

শেষদিকে ব্যাট হাতে দুর্দান্ত খেলেন আসগর আফগান এবং মোহাম্মদ নবি। ১৯তম ওভারের শেষ বলে কটবিহাইন্ড আসগর আফগান। নিজের শেষ ম্যাচে ৩৩ বলে ৪৫ রান তুলেন তিনি। শেষ পর্যন্ত খেলে ১৭ বলে ৩২ রান করে অপরাজিত থাকেন নবি। আর ১ রানে মাঠ ছাড়েন গুলবাদিন নায়েব।

নামিবিয়ার পক্ষে সর্বোচ্চ দুটি করে নিতে সক্ষম হন লফটি ইয়েটন এবং রুবেন টাম্পলম্যান। এছাড়া একটি উইকেট পেয়েছেন জেজে স্মিট।

এর আগে আফগানিস্তান দুই ম্যাচের একটিতে জয় পেয়েছে। অন্যদিকে এক ম্যাচ খেলে সেটিতেই জয় নিতে মাঠ ছাড়ে নামিবিয়া।

আফগানিস্তান একাদশ

হজরতউল্লাহ জাজাই, মোহাম্মদ শাহজাদ, রাহমানুল্লাহ গুরবাজ, আসঘর আফগান, নাজিবুল্লাহ জাদরান, মোহাম্মদ নবি (অধিনায়ক), করিম জানাত, গুলবাদিন নাইব, রশিদ খান, নাভিন-উল-হক, হামিদ হাসান।

নামিবিয়া একাদশ

ক্রেইগ উইলিয়ামস, মাইকেল ফন লিঙ্গেন, জান লফটি-ইটন, গেরহার্ড এরাসমাস (অধিনায়ক), জেন গ্রিন, জেজে স্মিট, ডেভিড ওয়াইজ, জেন ফ্রাইলিংক, পিকি ইয়া ফ্রান্স, রোবেন ট্রাম্পেলম্যান, বার্নার্ড স্কোলজ।