টি-টোয়েন্টি বিশ্বকাপে ব্যাটসম্যানদের ব্যর্থতায় পয়েন্ট টেবিলের তলানিতে থেকে দেশে ফিরেছে বাংলাদেশ। টুর্নামেন্ট জুড়ে ওপেনার লিটন দাসের পারফরম্যান্স ছিল খুবই হতাশাজনক। বিশ্বকাপে ব্যাটিং ব্যর্থতা এবং গুরুত্বপূর্ণ সময়ে লিটনের ক্যাচ মিসের কারণে  শ্রীলংকার বিপক্ষে জয় হাতছাড়া হয় বাংলাদেশের। এতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভক্তরা তীব্র সমালোচনা করেন লিটনের। 

তবে সংক্ষিপ্ত ফরম্যাটে এই ব্যাটারের বাজে ফর্মকে কানে নিচ্ছেনা টাইগারদের টেস্ট অধিনায়ক মুমিনুল হক। তিন মনে করেন অতীতের ব্যর্থতা ভুলে টেস্ট সিরিজে ভালো করবে লিটন দাস।

আজ মুমিনুল বলেন, 'আমরা সবাই তাকে সমর্থন দিয়েছি। তিনি এখন মানসিকভাবে সতেজ এবং পাকিস্তান সিরিজের জন্য পুরোপুরি প্রস্তুত।'

টি-টোয়েন্টিতে অফ-ফর্মে থাকলেও, টেস্ট ক্রিকেটে ভালো ফর্মে আছেন লিটন। জিম্বাবুয়ের বিপক্ষে সর্বশেষ টেস্টে ৯৫ রান করেন তিনি। মুমিনুল জানান, যেহেতু সম্পূর্ণ ভিন্ন ফরম্যাট, তাই টি-টোয়েন্টির ব্যর্থতা এখানে লিটনের ব্যাটিংকে প্রভাবিত করবে না।

মুমিনুল বলেন, 'টেস্ট এবং টি-টোয়েন্টি সম্পূর্ণ আলাদা ফরম্যাট। আমার মনে হয়, ইতোমধ্যে ব্যর্থতাকে ঝেড়ে ফেলেছে লিটন। আপনি যদি তার টেস্ট পরিসংখ্যানের দিকে তাকান তবে সে এমন এক খেলোয়াড় যে কি-না, গত এক বছরে তার টেস্ট ক্রিকেটে গড় ছিলো ৪৫/৫০। তাই আমি মনে করি, টি-টোয়েন্টি ব্যর্থতা এখানে তার ব্যাটিংয়ে প্রভাব ফেলবে না।'