ইনজুরির কারণে পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজে নেই সাকিব-তামিম। মাহমুদউল্লাহ টেস্ট থেকে অবসরের আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন দুই দিন আগে। টি-টোয়েন্টির মত টেস্ট দলও নতুন খেলোয়াড়ে গড়া। মুশফিকুর রহিম আর মুমিনুল ছাড়া সিনিয়র বলতে সেভাবে কেউ নেই। 

এদিকে দীর্ঘদিন ধরে জাতীয় দলের সঙ্গে আছেন ইয়াসির আলী রাব্বি। কিন্তু একাদশে সুযোগ পাচ্ছিলেন না। অবশেষে এলো সেই মাহেন্দ্রক্ষণ, ঘরের মাঠ চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে ম্যাচ দিয়ে অভিষেক হলো এই তরুণের। রাব্বির অভিষেক হলেও অপেক্ষা বড়ল মাহমুদুল হাসান জয়ের।

২০১৯ সাল থেকে বাংলাদেশ দলের সঙ্গে ঘুরছেন রাব্বি। কিন্তু বারবারই উপেক্ষিত হতে হচ্ছিল এই ডানহাতি ব্যাটসম্যান। পাকিস্তানের বিপক্ষে ৩ ম্যাচের টি-টোয়েন্টি স্কোয়াডে ছিলেন। সেখানেও জায়গা হয়নি মূল একাদশে। পাকিস্তানের বিপক্ষে ২ ম্যাচ টেস্টের প্রথম ম্যাচের ঘোষিত দলে জায়গা হয়।

রাব্বির অভিষেকে দিনে অপেক্ষায় থাকতে হলো প্রথমবারের মতো জাতীয় দলে ডাক অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী দলের সদস্য মাহমুদুল হাসান জয়কে।

বাংলাদেশ একাদশ: 

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরী, আবু জায়েদ রাহী ও ইয়াসির আলি রাব্বি।