পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় টেস্টের জন্য মঙ্গলবার সন্ধ্যায় ২০ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।  বাংলাদেশের জন্য ভালো খবর হলো, চোট কাটিয়ে দলে ফিরেছেন অলরাউন্ডার সাবিক আল হাসান ও পেসার তাসকিন আহমেদ।

এছাড়া প্রথমবারের মতো টেস্ট দলে ডাক পেয়েছেন মোহাম্মদ নাঈম। তবে চট্টগ্রাম টেস্টের দল থেকে কেউ বাদ পড়েনি।

নাঈমকে দলে নেওয়ার ব্যাপারে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন বলেছেন, আমাদের ওপেনাররা ভালো করছে না, বারবার ব্যর্থ হচ্ছে। সে জন্যই ওকে নেওয়া। আর নাঈম তো এই কোচিং স্টাফের অধীনে অনেক দিন ধরে একটা প্রক্রিয়ার মধ্যেও আছে।

এর আগে চোটে পড়ায় সাকিব পাকিস্তানের বিপক্ষে চট্টগ্রাম টেস্ট খেলতে পারেননি। তাই মিরপুর টেস্ট খেলতে পারবেন কি না তা নিয়ে সংশয় ছিল। কারণ চট্টগ্রাম টেস্টের জন্য ঘোষিত দলে সাকিবকে রাখাও হয়েছিল। বোর্ডের পক্ষ থেকে তখন বলা হয়েছিল, ফিট হওয়া সাপেক্ষে তিনি খেলবেন। পরে চোট না সারায় চট্টগ্রাম টেস্টে খেলতে পারেননি। এখন ফিট হয়ে ওঠায় দলে রাখা হয়েছে তাকে।  

মঙ্গলবার চট্টগ্রাম টেস্টে পাকিস্তানের কাছে ৮ উইকেটে হেরেছে বাংলাদেশ। আগামী শনিবার মিরপুরে শুরু হবে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্ট।

মিরপুর টেস্টের জন্য ঘোষিত বাংলাদেশ দল

মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, লিটন দাস, ইয়াসির আলী, নুরুল হাসান, মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ, ইবাদত হোসেন, আবু জায়েদ, নাঈম হাসান, মাহমুদুল হাসান, রেজাউর রহমান, খালেদ আহমেদ, শহীদুল ইসলাম ও মোহাম্মদ নাঈম।