বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের জীবন নিয়ে সিনেমা বানাতে চান কলকাতার খ্যাতিমান নির্মাতা সৃজিত মুখার্জি। বুধবার মিরপুর স্টেডিয়ামে চলা বাংলাদেশ ও পাকিস্তানের টেস্ট ম্যাচ দেখতে হাজির হয়ে সমকালকে এই কথা জানান এই নির্মাতা।

বাংলাদেশ-পাকিস্তান টেস্টের পঞ্চম দিন স্ত্রী রাফিয়াথ রশীদ মিথিলাকে সঙ্গে নিয়ে খেলা দেখতে স্টেডিয়ামে আসেন সৃজিত। এসময় এই ইচ্ছার কথা প্রকাশ করেন এই নির্মাতা। 

সৃজিত মুখার্জি বলেন, 'সাকিব আল হাসানের বায়োপিক নির্মাণের ইচ্ছা রয়েছে। তাকে নিয়ে এখনো কোনো চলচ্চিত্র কেন হয়নি সেটাই ভাবছি। তিনি এমন একজন আন্তর্জাতিক মানের অলরাউন্ডার, আমি ভেবেছিলাম এতদিনে তার বায়োপিক নির্মাণ নিয়ে হুড়োহুড়ি লেগে যাবে! তিনি যদি বায়োপিক নির্মাণে আগ্রহী হন, তবে অবশ্যই তা আমার বানানোর আগ্রহ রয়েছে।'

এছাড়া বাংলাদেশ দলের সাবেক ক্রিকেটার রকিবুল হাসানকে নিয়েও সিনেমা বানাতে আগ্রহী সৃজিত। মুক্তিযুদ্ধের সময় ‘জয় বাংলা’ ব্যাট নিয়ে মাঠে নেমেছিলেন এই ক্রিকেটার। সেই প্রেক্ষাপট পর্দায় তুলে আনতে চান নির্মাতা।

বাংলাদেশ ক্রিকেটের নিয়মিত খোঁজখবর রাখেন সৃজিত মুখার্জি। সাকিবকে নিয়ে ফেসবুকে তিনি লিখেছেন, 'আমাদের সময়ের অন্যতম সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান’। মাঠে এসে তিনি বলেন, 'সাকিব তিনটা শট মারল না, একদম মন ভরে গেল! আসাটা বৃথা যায়নি।'

২০১৯ সালের ডিসেম্বরে মিথিলার সঙ্গে বিয়েবন্ধনে আবদ্ধ হন সৃজিত। গত ৬ ডিসেম্বর ছিল সৃজিত-মিথিলার বিবাহবার্ষিকী। এ উপলক্ষে ঢাকায় এসেছেন সৃজিত। এদিকে চলছে বাংলাদেশ বনাম পাকিস্তানের টেস্ট ম্যাচ। সুযোগটা তাই হাতছাড়া করলেন না সৃজিত। ছুটে গেলেন মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে। গ্যালারিতে বসেই তিনি সাকিব-মুশফিকদের খেলা উপভোগ করেন।

২০১০ সালে ক্যারিয়ারের প্রথম চলচ্চিত্র 'অটোগ্রাফ' নির্মাণ করে আলোচনায় আসেন সৃজিত। পরবর্তীতে 'বাইশে শ্রাবণ', 'চতুষ্কোণ', 'ভিঞ্চি দা', 'শাহজাহান রিজেন্সি', 'গুমনামি', 'জাতিস্মর'-এর মতো প্রশংসিত সিনেমা নির্মাণ করেন তিনি।