স্পেনের লা পালমা দ্বীপপুঞ্জে অগ্ন্যুৎপাতে ঘরবাড়ি হারিয়েছেন অনেক মানুষ। বাঁচার জন্য নিজেদের ঘরবাড়ি ছাড়তে হয়েছে তাদের। আগুনে পুড়ে প্রায় ৩০০০ বাড়ি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। ক্ষতিগ্রস্ত মানুষদের সহায়তায় এবার এগিয়ে এসেছেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো। নিলামে তুলেছেন তার স্বাক্ষরিত জার্সি।

পতুর্গাল জাতীয় দলের হয়ে পরা রোনালদোর এই জার্সি বিক্রি থেকে পাওয়া অর্থ সরাসরি লা পালমায় ক্ষতিগ্রস্ত মানুষের হাতে তুলে দেওয়া হবে। তবে জার্সিটি ঠিক কোন ম্যাচের, সে সম্পর্কে এখনও কোনো তথ্য প্রকাশ করা হয়নি।

ব্রিটিশ সংবাদমাধ্যম 'দ্য সান' জানিয়েছে, ২৪ ডিসেম্বর জার্সিটির নিলাম হবে। চাইলে ভক্তরাও নিলামে অংশ নিতে পারবেন বলে জানিয়েছেন স্প্যানিশ সংবাদকর্মী জাভি রদ্রিগেজ। 

অটোগ্রাফ সম্বলিত জার্সির পাশাপাশি সকল ক্ষতিগ্রস্ত মানুষদের উদ্দেশ্যে বার্তা দিয়ে রোনালদো লিখেছেন, 'কোনো অগ্ন্যুৎপাতের শক্তি নেই যে লা পালমাকে হারিয়ে দেবে। এ সুন্দর দ্বীপের জন্য আমার পূর্ণ ভালোবাসা।'

বিভিন্ন সময়ে দুস্থ-অসহায়দের পাশে দাঁড়িয়ে প্রশংসা কুড়িয়েছেন রোনালদো। ২০১৯ সালে ফিলিস্তিনের যুদ্ধবিধ্বস্ত মুসলমানদের ইফতারে জন্য দেড় মিলিয়ন ইউরো (বাংলাদেশি মুদ্রায় ১৫ কোটি টাকা) দান করেন রোনালদো।

এর আগে ২০১২ সালে গোল্ডেন বুট বিক্রি করে ফিলিস্তিনিদের অর্থ দান করেন রোনালদো। পরের বছর বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে ইসরায়েলি খেলোয়াড়দের সঙ্গে জার্সি বদলে অস্বীকৃতি জানান তিনি।