ইউরো কাপ ২০২০ এ খেলা চলাকালীন হঠাৎ করেই মাঠে লুটিয়ে পড়েছিলেন ডেনমার্কের স্ট্রাইকার ক্রিশ্চিয়ান এরিকসেন। দিন কয়েক আগেই দর্শকদের সেই দিনটি আবারো মনে করিয়ে দেন সার্জিও আগুয়েরো। ৩০ অক্টোবর আলাভেসের বিপক্ষে প্রথমার্ধে বুকে ব্যথা অনুভব করায় মাঠ ছেড়ে উঠে যান বার্সেলোনার আর্জেন্টাইন তারকা আগুয়েরো। সেদিনের ঘটনার পর আগুয়েরোতো শেষমেশ পেশাদার ফুটবল থেকে অবসরই নিয়ে নিলেন।

প্রথম দুই ঘটনায় মৃত্যুকে পাশ কাটানোর খবরে স্বস্তি পেয়েছেন সমর্থকেরা। কিন্তু বছরের শেষ ভাগে এসে খেলার মাঠে ফুটবলারের মৃত্যুর খবরই পেতে হলো। মাঠে হার্ট অ্যাটাক হওয়ায় মৃত্যুবরণ করেছেন ওমানের এক ফুটবলার মুখালেদ আল-রাকাদি। ওমান ফুটবল লিগের ষষ্ঠ রাউন্ডের ম্যাচ ছিল মাসকাট এফসি ও আল-সুয়াইক এফসির। ম্যাচের আগে গা গরম করার সময় ২৯ বছর বয়সী ডিফেন্ডার আল-রাকাদির হার্ট অ্যাটাক হয়। অ্যাম্বুলেন্স ডেকে দ্রুত হাসপাতালে নেওয়া হয়েছিল তাকে। কিন্তু সবার চেষ্টা ব্যর্থ হয়েছে।

রাকাদির ক্লাব মাসকাট টুইটারে জানিয়েছে, 'আল্লাহর ইচ্ছা মেনে নিয়ে মাসকাট স্পোর্টস ক্লাবের পরিচালকেরা এবং এর সংশ্লিষ্ট সবাই আল-রাকাদির পরিবারের প্রতি আন্তরিক সমবেদনা জানাচ্ছি। আল্লাহ তাকে মাফ করে দিক।'