বড় জয় দিয়ে অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ শুরু করেছে বাংলাদেশ। আসরে নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ১৫৫ রানের ব্যবধানে হারিয়েছে টাইগার যুব দল। আগে ব্যাট করে ৪ উইকেট হারিয়ে স্কোরবোর্ডে ২৯৭ রান জমা করে টাইগার যুবারা। জবাবে ১৪৩ রানে গুটিয়ে যায় নেপাল। এতে বাংলাদেশ পায় ১৫৪ রানের বিশাল জয়।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেন রাকিবুল হাসান। মাহফিজুল ইসলাম ও ইফতেখার হোসেন ইফতির উদ্বোধনী জুটিতে আসে ৩৯ রান। ১৭ রান করে ফেরেন মাহফিজুল। রান আউটে কাটা পড়ার আগে ২১ রান আসে ইফতির ব্যাট থেকে।

চারে নামা আইচ মোল্লার সঙ্গে ৩৮ রানের জুটি গড়েন প্রান্তিক নওরোজ নাবিল। দলকে ১০৫ রানে রেখে বিদায় নেন আইচ (২২)। প্রান্তিকের সাথে যোগ্য সঙ্গ দিয়েছেন উইকেটকিপার ব্যাটার মোহাম্মদ ফাহিম। তবে ফাহিম ৫৪ বলে ৫৮ রান করে আহত অবসরে যান। এরপর মেহরাব হোসেন ১৫ বলে ২১ রানের ক্যামিও খেলেন। ১১টি চার ও ১টি ছক্কায় প্রান্তির নওরোজ নাবিল ১১২ বলে অপরাজিত ১২৭ রান করেছেন। 

নির্ধারিত ৫০ ওভারে ২৯৭ রান করতে সমর্থ হয় বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দল। নেপাল যুব দলের পক্ষে ১ টি করে উইকেট নেন গুলশান কুমার ঝা, তিলক রাজ ভান্ডারি ও মোহাম্মদ আদিল আলম।

বিশাল সংগ্রহ দাঁড় করানোর পর বল হাতেও ভালো শুরু পায় বাংলাদেশ। দলীয় ৫ রানে অর্জুন কুমালকে হারায় নেপাল। এরপর দলীয় ২১ রানে দেব খানাল ও ২৩ রানে সন্তোষ কার্ক ধরেন সাজঘরের পথ। দলীয় ৮১ রানেই ৬ উইকেট হারিয়ে খাদের কিনারায় চলে যায় নেপাল। বিবেক কুমার যাদব ৩৪ বলে ২৬ ও গুলশান কুমার ২৮ বলে ৩৫ রান করেন। তারা দুজন সাজঘরে ফিরলে ১৪৩ রানে গুটিয়ে যায় নেপাল। এতে বাংলাদেশ পায় ১৫৪ রানের বিশাল জয়।

বাংলাদেশের পক্ষে দুটি করে উইকেট শিকার করেছেন তানজিম হাসান সাকিব, অধিনায়ক রাকিবুল হাসান, এস এম মেহরব হাসান ও নাইমুর রহমান নয়ন।