এক বছর বিরতির পর পর্দা উঠতে যাচ্ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অষ্টম আসরের। আগামী ২১ জানুয়ারি থেকে শুরু হতে যাওয়া বিপিএলের প্লেয়ার্স ড্রাফট অনুষ্ঠিত হবে আগামীকাল সোমবার দুপুর ১২টায়। গেল আসরগুলোতে নামকরা বিদেশি ক্রিকেটাররা থাকলেও এবারের আসরে সেদিক থেকে খানিকটা পিছিয়ে বিপিএল। কারণ, একই সময়ে মাঠে গড়াবে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) সপ্তম আসর।

খেলোয়াড় ড্রাফটের বিষয়টি নিশ্চিত করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, 'আমরা যেটা পরিকল্পনা করেছি ২০ জানুয়ারি থেকে ২০ ফেব্রুয়ারি পর্যন্ত সময়ের মধ্যে বিপিএলে আয়োজনের চেষ্টা করছি। এভাবেই আমাদের প্রোগ্রাম করা হয়েছে। আগামীকাল (সোমবার) এই ইভেন্টের প্লেয়ার্স ড্রাফট ঢাকার একটি হোটেলে হবে। বেলা ১২টার সময় শুরু হবে। এভাবেই আমাদের পরিকল্পনা রয়েছে।'

এই ড্রাফটের আগে দলগুলো ১ জন স্থানীয় এবং ৩ জন করে বিদেশি ক্রিকেটার দলে নিতে পারবে। ড্রাফট থেকে সর্বনিম্ন ৩ এবং সর্বোচ্চ ৮ জন বিদেশি ক্রিকেটার নিতে পারবে দলগুলো। স্থানীয় ক্রিকেটার হিসেবে দলগুলো নিতে পারবে ১০ থেকে ১৪ জন ক্রিকেটার। ড্রাফট লিস্টে বিদেশি ক্রিকেটার ক্যাটাগরিতে বড় কোনো তারকা ক্রিকেটারের নাম নেই। এজন্য সীমাবদ্ধতাকে কাঠগড়ায় তুললেন সুজন।