ঢাকা শনিবার, ০২ মার্চ ২০২৪

সেঞ্চুরির রেকর্ড নাঈমের, সুযোগ হারালেন ইমন 

সেঞ্চুরির রেকর্ড নাঈমের, সুযোগ হারালেন ইমন 

সিলেটে বিসিএলের উদ্বোধন। ছবি: বিসিবি

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৫ ডিসেম্বর ২০২৩ | ১৮:২৮ | আপডেট: ০৫ ডিসেম্বর ২০২৩ | ১৮:৫১

বাংলাদেশ জাতীয় লিগ (বিসিএল) ক্রিকেট মৌসুম শুরু হয়েছে মঙ্গলবার। প্রথমদিনই সেঞ্চুরি পেয়েছেন ঘরোয়া ক্রিকেটের অভিজ্ঞ মুখ নাঈম ইসলাম। সিলেটে নর্থ জোনের বিপক্ষে সেন্ট্রাল জোনের এই ব্যাটার খেলেছেন ১০৩ রানের ইনিংস। 

তার সেঞ্চুরির পরও অবশ্য বড় রানের পথে নেই সেন্ট্রাল জোন। প্রথম দিন ৬২ ওভারের খেলা মাঠে গড়িয়েছে। ৮ উইকেট হারিয়ে তারা ২৫৬ রান তুলেছে। দেশের প্রথম শ্রেণির ক্রিকেটে ১০ হাজার রান করা ব্যাটার নাঈমের এটি ৩৩তম ফাস্ট ক্লাস সেঞ্চুরি। তিনি দেশের ঘরোয়া ক্রিকেটে তুষার ইমরানের ৩২ সেঞ্চুরির রেকর্ড ভেঙে দিয়েছেন।

তার সেঞ্চুরির দিনে সেন্ট্রাল জোনের অধিনায়ক সাইফ হাসান তিনে নেমে ৩২ রানের ইনিংস খেলেন। বাঁ-হাতি স্পিন অলরাউন্ডার তাইবুর ইসলাম ৪০ রান করেন। এছাড়া পেস অলরাউন্ডার শহিদুল ইসলাম খেলেন ৪৭ রানের ইনিংস। জাতীয় দলের র‌্যাডারে থাকা নর্থ জোনের পেসার মুশফিক হাসান নিয়েছেন ৩ উইকেট। 

চট্টগ্রামে দিনের অপর ম্যাচে সাউথ জোনের বিপক্ষে ইস্ট জোন প্রথম দিন শেষে ৫ উইকেট হারিয়ে ২৪২ রান তুলেছে। ইস্ট জোনের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী ওপেনার পারভেজ হোসেন ইমন সেঞ্চুরি মিস করেছেন। তার ব্যাট থেকে ১৬৭ বলে সাতটি চার ও দুই ছক্কায় ৯০ রানের ইনিংস আসে। 

এছাড়া ওপেনার শওকত আলী ৭৭ রান করেন। তিনে নামা অমিত হাসান করেন ৩৫ রান। শেষ বেলায় ইয়াসির আলী রাব্বি (৮) ও জাকের আলী (১) ক্রিজে এসে ব্যর্থ হন। শামসুর রহমান (১৯) ও ইরফান শুক্কুর (১১) দিন শেষ করেছেন। সাউথ জোনের স্পিনার তানভির ইসলাম ৩ উইকেট নিয়েছেন। 
 

আরও পড়ুন

×