ঢাকা বৃহস্পতিবার, ২৯ ফেব্রুয়ারি ২০২৪

ঢাকায় আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স ফেডারেশনের সভা অনুষ্ঠিত 

ঢাকায় আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স ফেডারেশনের সভা অনুষ্ঠিত 

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান এস এম শফিউদ্দিন আহমেদ (বাঁয়ে) ও আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স ফেডারেশনের প্রেসিডেন্ট ওতানাবে। ছবি: সংবাদ বিজ্ঞপ্তি

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৬ ডিসেম্বর ২০২৩ | ১৭:০৭

বেশ কিছু বৈশ্বিক ইভেন্ট সামনে রেখে ঢাকায় আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স ফেডারেশনের নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। নভেম্বরের শেষ দিকে দুই দিনব্যাপী এই সভাটি ছিল আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স ফেডারেশনের চলতি বছরের শেষ সভা। 

নির্বাহী কমিটির এই সভার প্রধান অতিথি হিসেবে অনুষ্ঠানের উদ্বোধন করেন বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান ও বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদ। তিনি তার বক্তব্যে, বাংলাদেশে এমন একটি সভা অনুষ্ঠিত হওয়ার গুরুত্বের ওপর জোর দেন। 

নির্বাহী কমিটির সভায় উপস্থিত ছিলেন আন্তর্জাতিক জিমন্যাস্টিক্স ফেডারেশনের জাপানিজ প্রেসিডেন্ট মোরিনারি ওতানাবে। এছাড়া এশিয়ান, আফ্রিকান, ইউরোপিয়ান, প্যান আমেরিকান ও ওশেনিয়া অঞ্চলের জিমন্যাস্টিক্সের প্রেসিডেন্ট উপস্থিত ছিলেন। 

নির্বাহী কমিটির সভায় ২০২৫ সালের রিদমিক জিমন্যাস্টিক্স ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ ব্রাজিলকে বরাদ্দ দেওয়া হয়েছে। যা রিও ডি জেনিরোতে হবে। ইসরায়েলে ২৯তম অ্যাক্রোবেটিক জিমন্যাস্টিক্স ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপ আয়োজন না করার সিদ্ধান্ত হয়েছে। ২০২৬ সালের আসরটি ইসরায়েলের হলোনে আয়োজন করার সিদ্ধান্ত হয়েছে। এছাড়া সম্মাননা পুরস্কারের নিয়ম, টেকনিক্যাল কমিটির প্রস্তাবনা ও ২০২৪ সালের প্যারিস অলিম্পিক নিয়ে গুরুত্বপূর্ণ আলোচনা ও সিদ্ধান্ত হয়েছে। 

আরও পড়ুন

×