ঢাকা শনিবার, ০২ মার্চ ২০২৪

রুবিয়ালেসের বিরুদ্ধে ইংলিশ ফুটবলারকেও চুমুর অভিযোগ 

রুবিয়ালেসের বিরুদ্ধে ইংলিশ ফুটবলারকেও চুমুর অভিযোগ 

ছবি: ফাইল

স্পোর্টস ডেস্ক

প্রকাশ: ০৭ ডিসেম্বর ২০২৩ | ১৫:১৭

অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত নারীদের ফিফা বিশ্বকাপে ইংল্যান্ডকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে স্পেন। শিরোপা মঞ্চে স্পেনের ফুটবলার জেমি হারমোসোর ঠোঁটে চুমু দেন স্পেন ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট লুইস রুবিয়ালেস। 

ওই ঘটনায় রুবিয়ালেস বরখাস্ত হয়েছেন। তার বিরুদ্ধে ফিফার তদন্তও চলছে। এর মধ্যে স্পেনের সাবেক এই ফুটবল প্রশাসনের বিরুদ্ধে ইংল্যান্ড নারী দলের ফুটবলারকে জোর পূর্বক চুমু দেওয়া ও বাজেভাবে স্পর্শ করার অভিযোগ উঠেছে। 

ওই অভিযোগ করেছেন বিট্রিশ ফুটবল প্রশাসক ও ফুটবল অ্যাসোসিয়েশনের প্রধান ডেবি হিউইট। তিনি দাবি করেছেন, রুবিয়ালেসের আচরণ ইংল্যান্ডের দুই নারী ফুটবলার লুসি ব্রোঞ্জ ও লওরা কম্বস প্রতি শালীন ছিল না। 

তিনি জানিয়েছেন, ইংলিশ ডিফেন্ডার লুসি ব্রোঞ্চের মুখে হাত দেন রুবিয়ালেস এবং জোর করে টেনে ধরে গালে চুমু খান। এছাড়া লওরা কম্বসকে জোর করে জড়িয়ে ধরেন। তার ওই দুই আচরণ শালীন ছিল না বলে মন্তব্য করেছেন এফএ’র প্রধান হিউইট। 

ইংলিশ এই ফুটবল প্রশাসকের মতে, স্পেন নারী দল যখন স্টেজে আসছিল তিনি খুব নিকটে দাঁড়িয়ে ছিলেন। জেমি হারমোসো আসার পর তাকে টেনে ধরে চুমু খান রুবিয়ালেস। এ সময় তার চোখে সম্মতির কোন চিহ্ন ধরা পড়েনি। অথচ রুবিয়ালেস বরাবর যৌন হেনস্তার বিষয়টি অস্বীকার করে এসেছেন।

আরও পড়ুন

×